চাকরি স্থায়ী অথবা এমপিওভুক্ত করার প্রসঙ্গে

চাকরি স্থায়ী অথবা এমপিওভুক্ত করার প্রসঙ্গে।

চাকরি স্থায়ী অথবা এমপিওভুক্ত করার প্রসঙ্গে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের বাংলাদেশ গড়তে বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার অবদান অতুলনীয়। তার নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে; যা এখন বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিত। 

ক্ষুধা, দারিদ্র্য, বেকারত্ব নিরসনে বর্তমান সরকার নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছে। বেকারত্ব নিরসনে প্রধানমন্ত্রীর উদ্যোগ ও পরিকল্পনা অত্যন্ত প্রশংসনীয়। তবু দুঃখের সঙ্গে বলতে হচ্ছে, আমাদের মতো কিছু মানুষ উচ্চশিক্ষায় শিক্ষিত হয়ে শিক্ষকতার মতো মহান কাজকে পেশা হিসেবে গ্রহণ করেও শিক্ষক হিসেবে যথাযথ স্বীকৃতি পায়নি। আমরা দীর্ঘদিন যাবৎ সম্প্রতি জাতীয়করণকৃত স্কুলগুলোতে শিক্ষকতা পেশায় (খণ্ডকালীন শিক্ষক হিসেবে) কর্মরত রয়েছি। শিক্ষার আলো ছড়িয়ে দিতে আমরা নিরলস পরিশ্রম করে যাচ্ছি। স্কুল তহবিলের নামমাত্র বেতনের ওপরই আমাদের পরিবার নির্ভর করে। ক্ষুধা, দারিদ্র্য, অর্ধাহারে, অনাহারে আমরা আমাদের পরিবার নিয়ে কোনোমতে জীবনযাপন করছি। মাননীয় প্রধানমন্ত্রীই পারেন এই খণ্ডকালীন শিক্ষকদের মুখে হাসি ফোটাতে। আমাদের কর্মের স্বীকৃতি দিতে। 

আমাদের মতো খণ্ডকালীন/ অস্থায়ী শিক্ষকদের চাকরি স্থায়ীকরণ বা এমপিওভুক্ত করা হবে, এটাই প্রধানমন্ত্রীর কাছে আমাদের প্রত্যাশা।

-খণ্ডকালীন শিক্ষক, শ্রীপুর পাইলট উচ্চ বিদ্যালয়, গাজীপুর

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //