সড়ককে নিরাপদ দেখতে চাই

প্রতিদিন দেশের বিভিন্ন স্থানে বহু মানুষ সড়ক দুর্ঘটনার শিকার হচ্ছেন। তারপরও ঘর থেকে বের হলেই লক্ষ করা যায়, বহু চালক নিয়ম মানেন না। তারা বেপরোয়া গাড়ি চালান, ট্রাফিক নিয়মের তোয়াক্কা করেন না। আবার কেউ কেউ সুযোগ বুঝে ফুটপাতে মোটরসাইকেল, সাইকেল নিয়ে ঢুকে পড়ে। ফলে পথচারীদের পড়তে হয় চরম বিপাকে। এখন ফুটপাত দিয়ে হাঁটাচলাও কঠিন হয়ে পড়েছে। 

পথচারীরা যখন ফুটপাত ব্যবহার করে শান্তিপূর্ণভাবে চলাফেরা করতে মনোযোগী হওয়ার চেষ্টা করছে, ঠিক তখনই কিছু বিবেকহীন চালক পথচারীদের চলাচলে সমস্যার সৃষ্টি করতে বেপরোয়া আচরণ করছে। এতে প্রতিদিনই ছোট বড় বড় দুর্ঘটনা ঘটছে। 

এ থেকে পরিত্রাণ পেতে হলে প্রথমেই সবাইকে সতর্কতা অবলম্বন করতে হবে এবং নিজের বিবেকবোধকে কাজে লাগাতে হবে। চালক ভাইদের সড়ক পরিবহণ আইন ও নিয়ম মেনে গাড়ি চালানো উচিত। তাদের একটুখানি ছোট ভুলের জন্য মুহূর্তে ঝরে যেতে পারে বহু প্রাণ; নষ্ট হতে পারে বহু মানুষের সুন্দর ভবিষ্যৎ; ধূলিসাৎ হয়ে যেতে পারে বহু পরিবারের স্বপ্ন। জনবহুল আমাদের এ দেশ আমাদের সবারই উচিত রাস্তায় গাড়ির গতি নিয়ন্ত্রণে রাখা, ট্রাফিক নিয়ম মেনে চলা এবং অপরকে নিয়ম মানতে উদ্বুদ্ধ করা। চালকদের সংযত হয়ে গাড়ি চালাতে হবে। 

সড়ক নিরাপদ রাখতে সরকারের কাছে বিনীত আবেদন জানাচ্ছি।


দীপ
ঢাকা কলেজ, ইংরেজি বিভাগ

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //