ভিডিও মিটিংয়ের প্রস্তুতি

করোনাভাইরাসের সংক্রমণ রোধে এখন অনেককেই ঘরে বসে অফিস করতে হচ্ছে। কাজের পাশাপাশি ভিডিও কনফারেন্সে অফিসিয়াল মিটিংয়েও অংশ নিতে হচ্ছে অনেককে। মিটিং ছাড়াও ভিডিও প্ল্যাটফর্মে পড়ানো, চিকিৎসা সেবা দেয়া, পরামর্শ দেয়ার মতো কাজ করছেন অনেকে। অফিসের কাজে ভিডিও কলের প্রস্তুতি নেয়ার জন্য রইলো কিছু পরামর্শ। 

বসার জায়গা ঠিক করতে হবে

দিনের বেলা হলে বাসার যে অংশে প্রাকৃতিক আলো আসে সেই জায়গা বেছে নিন ভিডিও কলের জন্য। আর সন্ধ্যার পর হলে ভালো আলো আছে এমন জায়গা বেছে নিন। আলোর দিকে মুখ করে বসবেন যেন আপনার চেহারা পরিষ্কারভাবে দেখা যায়। আপনার পেছনের ব্যাকগ্রাউন্ড যদি বেশি এলোমেলো থাকে গাঢ় রঙের পর্দা ব্যবহার করতে পারেন। 

নজর দিন পোশাকের দিকে

বাসায় বসে থাকলে সেজেগুজে রেডি হতে ইচ্ছা করবে না স্বাভাবিক; কিন্তু যখন কোনো অফিসিয়াল মিটিংয়ে বসবেন তখন কিছুটা পরিপাটি হতে হবে। না একদম স্যুট টাই বা শাড়ি গয়না পরে বসতে হবে তা না। তবে বাসায় পরা জামাকাপড় পরে অফিসিয়াল ভিডিও মিটিংয়ে উপস্থিত হবেন না। একটা পরিষ্কার টানটান জামা, শাড়ি, শার্ট বা টি-শার্ট পরুন। পোশাক পরিপাটি হলে আপনার সিরিয়াসনেস ফুটে উঠবে।

দূর করুন মুখের ফোলাভাব

ভিডিওকলে আপনার চোখ মুখ ফোলা থাকলে সেটা নিশ্চয় অনেকের নজর কাড়বে। আপনি নিশ্চয় চাইবেন না সেটা। তাই ভিডিও মিটিংয়ের প্রস্তুতি নেয়ার আগে চোখ ও মুখের ফোলাভাব কমান। একে বলে ডি পাফ করা। মুখে ব্যবহারের ক্রিম দিয়ে ওপরের দিকে মাসাজ করে মুখের ফোলাভাব কমাতে পারেন। চোখ ফুলে থাকলে ঠান্ডা চামচ পদ্ধতি প্রয়োগ করতে পারেন। অর্থাৎ ফ্রিজে রেখে ঠান্ডা করা চামচ বন্ধ চোখের ওপর দিয়ে কিছুক্ষণ বিশ্রাম নিলেই ফোলাভাব কমবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //