সাজগোজে রাশির প্রভাব

সাজতে পছন্দ করেন সব বয়সের নারীরাই। অনেকেই আছেন খুব ভারি সাজ নিতে পছন্দ করেন, আবার অনেকে একটু কম সাজতে পছন্দ করেন। 

কিন্তু আপনি জানেন কি সাজের সঙ্গে রাশির একটি অসাধারণ যোগ রয়েছে! নিয়ম মেনে বা রাশি অনুযায়ী সাজগোজ করলে সৌভাগ্য সব সময় আপনার সাথে চলবে। 

দেখে নেয়া যাক কোন রাশির নারীরা কেমন সাজবেন।

মেষ

যেকোনো উজ্জ্বল বর্ণের পোশাক বা লাল আপনার আত্মবিশ্বাস বাড়াবে। চুলের রঙ ও লিপস্টিক  বেশির ভাগ সময় লাল ব্যবহার করুন। মাঝে মধ্যে ফেসিয়াল ও চুলের কাটের দিকে বিশেষ নজর দিন।

বৃষ

এই রাশি সুন্দরের পূজারি। সব কিছুর মধ্যে সৌন্দর্যকে খোঁজে। আপনি বিশেষ ভাবে ত্বকের যত্ন নিন। তবে ঘরোয়া ফেসিয়াল যেমন বেসন, মধু, দই, দুধ ইত্যাদি আপনার ত্বকের জন্য ভালো। গোলাপি পোশাক ও লিপস্টিক বেশি ব্যবহার করুন।

মিথুন

মিথুন রাশি সব সময় নতুনত্ব খোঁজে। বিশেষ চিন্তাভাবনা করে তবেই, বা নিজের ত্বক দেখে কসমেটিকস ব্যবহার করতে হবে। আপনার পোশাক হালকা সবুজ ভাল হবে। লিপস্টিক, হেয়ার কালার, ব্লাশার ও নেলপলিস হালকা  বেগুনি ব্যবহার করুন।

কর্কট 

কর্কট রাশিরা ঘরে থাকতে বেশি পছন্দ করেন। সাজগোজও একটু হালকা রাখতে চায় এরা। তবে মাঝে মধ্যে ফেসিয়াল ও পেডিকিওর করান। সিলভার, গ্রে কালারের ব্লাশার ও নেলকালার ব্যবহার করুন। 

সিংহ

যেকোনো উজ্জ্বল রঙের পোশাক পরুন। বিশেষ করে চুলের যত্ন নেয়া প্রয়োজন। হেয়ার কালার, লিপস্টিক ও নেল কালার ডার্ক ব্রাউন, কফি কালার ও লালও চলবে।

কন্যা

কন্যা রাশির নারীদের নিয়মিত আইব্রো শেপ করলে ভাল হয়। মেকআপের সময়ও আইব্রো হাইলাইট করতে হবে। বাকি সাজগোজে হালকা সবুজের ছোঁয়া রাখতে হবে।

তুলা

তুলা রাশির নারীরা খুব উজ্জ্বল ত্বকের অধিকারী হন। তাই খুব বেশি মেক আপ ব্যবহার না করাই ভালো। তবে দিনে বাইরে যাওয়ার সময় কমপ্যাক্ট ও সানস্ক্রিন লোশন ব্যবহার করুন।

বৃশ্চিক

বৃশ্চিক রাশির নারীরা মেকআপের সময় চোখের ওপর বেশি নজর দিন। খুব বেশি করে চোখ হাইলাইট করুন। হেয়ার কালার, লাল  পোশাক আপনার জন্য সঠিক।

ধনু

এই রাশির ত্বকে একটু দাগছোপ থাকে বা ব্রণ হয়। তাই নিয়মিত ত্বকের যত্ন প্রয়োজন। মেকআপের সময় দাগছোপ ঢাকতে কনসিলার লাগান। লিকুইড ফাউন্ডেশনের বদলে ফেস পাউডার বেশি ব্যবহার করুন।

মকর

আপনার ব্যক্তিত্ব ফুটিয়ে তুলতে হালকা নীলাভ, ধূসর অথবা ক্যারামেল কালার ব্যবহার করুন। ত্বক ও চুলের প্রতি বিশেষ নজর দিন।

কুম্ভ

আপনি সব কিছুতে নীল অথবা গোলাপি বা গাঢ় বেগুনি রঙ ব্যবহার করতে পারেন। আইশ্যাডো, লিপলাইনার বা চুলের রঙ করার সময়েও এই রংগুলো ব্যবহার করতে হবে।

মীন

আপনি সব সময় নিত্য নতুন কিছু করার চেষ্টা করুন। বেশির ভাগ সময় ওয়াটার  বেসড ফাউন্ডেশন ব্যবহার করুন। এটি আপনার ত্বককে সুরক্ষিত রাখবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //