ছবি তোলাই যার নেশা ও পেশা

ভূইয়া সজিব

ভূইয়া সজিব

ছবি তোলাই যার নেশা এবং ছবি তুলতে ভালোবাসেন। স্বপ্ন দেখেন দেশের প্রথম শ্রেণীর একজন ফটোগ্রাফার হবেন। তিনি হলে এই প্রজন্মের তরুণ ফটোগ্রাফার ভূইয়া সজিব। 

প্রতিদিন নানারকম পরীক্ষামূলক ছবি তুলতে ভালোবাসেন তিনি। সজীব কাউন্টার ইন্টারন্যাশনাল ফটোগ্রাফি থেকে ফটোগ্রাফির ওপর প্রশিক্ষণ শেষ করেছেন। কিশোরগঞ্জের অস্টগ্রাম উপজেলা মজিবুর রহমান ভূইয়ার ছেলে সজিব। 

তরুণ এই ফটোগ্রাফার বলেন, আমি ফটোগ্রাফিকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। পাশাপাশি প্রফেশন হিসেবেও। ছবি তোলার মাধ্যমে আমি নতুন নতুন আবিষ্কার করার চেষ্টা করছি। মানুষের সুন্দর মুখ, প্রকৃতি সব কিছুই আমার এই আবিষ্কারের নেশা। প্রতিদিন নিজেকে ভাঙার চেষ্টা করি। আমার ইচ্ছা দেশের এক নম্বর ফটোগ্রাফার হবো। এজন্য আমি অন্যকোনো পেশায় জড়াইনি।  


পেশা হিসেবে ফটোগ্রাফি বিষয়ে তিনি বলেন, আসলে সব পেশাই ভালো। যদি নিষ্ঠা আর সততার সাথে কাজ করা যায়। নিজের দক্ষতাও থাকতে হবে। আর ফটোগ্রাফি সৃজনশীল পেশা। এখানে নিজেকে প্রতি মূহুর্ত ভাঙার সুযোগ আছে। সবকিছুতে তো অর্থের পেছনে ছুটলে হবে না। ফটোগ্রাফিতে ধৈর্য্য লাগবে অনেক। 

মুনলইট পিকচার নামে পার্টানারশিপে একিট স্টুডিও করেছেন তিনি। প্রতিদিনই ছবি নেশায় ছুটে চলছেন স্বপ্নবাজ এই তরুণ। নানা ধরনের অনুষ্ঠান, ইভেন্ট নিয়ে এখন ব্যস্ত সময় পার করছেন। তার ইচ্ছে আন্তর্জাতিকমানের কাজ করে নিজের ও দেশের মুখ উজ্জ্বল করা। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh