কর্মক্ষেত্রে যে কাজগুলো করবেন না

কর্মক্ষেত্রে নিজের সম্মান বাড়াতে ও উন্নতি করতে চাইলে নিজের আচারণগত ক্রুটিগুলো বুঝে সমাধান করতে হবে। সবার উচিত কর্মক্ষেত্রে প্রফেশনাল আচারণ করা।

বাজে আচারণ কর্মক্ষেত্রের পরিবেশকে দূষিত করে। এতে অফিসের কাজে সঠিক ভাবে সঠিক সময়ে সম্পূর্ণ নাও হতে পারে। তাই অফিসে কিছু কিছু কাজ না করায় ভালো।

যে কাজগুলো কর্মক্ষেত্রে করা উচিত নয়:

১. কর্মক্ষেত্র ব্যক্তিগত জায়গা নয়, সেখানে অনেকে কাজ করে। তাই কর্মক্ষেত্রে   সবার সামনে জোড়ে বা চিৎকার করে ফোনে ব্যক্তিগত আলাপ করা উচিত নয়। এতে কর্ম পরিবেশ নষ্ট হতে

২. কর্মক্ষেত্রে কাউকে নিয়ে গসিপ করা ঠিক নয়। এটি একটি নিচু মানসিকতার পরিচয়। এতে সময়েরও যথেষ্ট অপচয় হয়। অপর দিকে সম্পর্ক নষ্ট হয়।  তাই অন্যকে নিয়ে গসিপ করা থেকে নিজেকে বিরত রাখুন।

৩. অসুস্থ থাকলে অফিসে না গিয়ে ছুটি নিন। কারণ শরীরের ওপর চাপ সৃষ্টি করা ঠিক নয়। অসুস্থ থেকেও অফিসে আসা মানে এই নয় যে আপনি কাজের প্রতি প্রফেশনাল। বরং এটি ছোঁয়াচে হলে অন্যদের জন্যও বিপদের কারণ হতে পারে।

৪. কর্মক্ষেত্রে থাকাকালীন সোশ্যাল মিডিয়া ব্যবহার করা উচিত নয়। কারণ অফিস কাজের জায়গা। কাজের সময় অফিসে ফেসবুক, ইন্সটাগ্রামে ব্যস্ত থাকা সময় নষ্ট ছাড়া আর কিছুই নয়। কেবল অবসরেই সোশ্যাল মিডিয়া ব্যবহার করা উচিত।

 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //