চট্টগ্রাম থেকে ১২ দিন পর স্থানীয় সংবাদপত্র প্রকাশ

একযোগে টানা ১২ দিন বন্ধ রাখার পর চট্টগ্রাম থেকে প্রকাশিত পাঁচটি সংবাদপত্র আজ শনিবার (১৫ আগস্ট) প্রকাশিত হয়েছে।

গতকাল শুক্রবার (১৪ আগস্ট) রাতে পত্রিকা অফিসে পুরোদমে কাজ শুরু হয়। এতোপর পত্রিকা প্রকাশের খবরে খুশি পত্রিকাগুলোতে কর্মরত সাংবাদিক ও কর্মকর্তা-কর্মচারীরা। 

আজ সবগুলো পত্রিকা প্রকাশ হবে- এমন আভাস দেয়ার পর গতকাল বিকালে বিএফইউজের মহাসচিব শাবান মাহমুদের নেতৃত্বে সিইউজের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ পাঁচ সদস্যের একটি দল দৈনিক আজাদী সম্পাদকের সাথে বৈঠক করে।

বৈঠক শেষে সিইউজে সভাপতি মোহাম্মদ আলী বলেন, ফলপ্রসূ আলোচনার মাধ্যমে ভুল বোঝাবুঝির অবসান হয়েছে। দৈনিক আজাদী সম্পাদক এমএ মালেক বলেন, বৈঠকে সাংবাদিক নেতারা দুঃখ প্রকাশ করেছেন।     

পূর্ণাঙ্গ ঈদ বোনাসের দাবিতে গত ২৯ জুলাই দৈনিক আজাদীর মালিক ও সম্পাদক মালেকের বাসা ঘেরাও করে সমাবেশ করে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)। এরপর বাসার সামনে সমাবেশ করাকে নজিরবিহীন ও অশোভন উল্লেখ করে পরদিন থেকে চট্টগ্রাম থেকে প্রকাশিত পাঁচটি পত্রিকার প্রকাশনা বন্ধ রাখে চট্টগ্রাম থেকে প্রকাশিত সংবাদপত্র মালিকদের সংগঠন নিউজ পেপার অ্যালায়েন্স (সিএনএ)। এরপর ঈদের ছুটির আগে দুইদিনসহ মোট ১২ দিন চট্টগ্রাম থেকে পত্রিকার প্রকাশনা বন্ধ ছিল।

চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক আজাদী, দৈনিক পূর্বকোণ, দৈনিক পূর্বদেশ, সুপ্রভাত বাংলাদেশ, বীর চট্টগ্রাম মঞ্চ পত্রিকাগুলো ঈদের ছুটির আগে দুইদিন প্রকাশিত হয়নি। ঈদের ছুটি শেষে গত ৪ আগস্ট বিভিন্ন পত্রিকা প্রকাশ হলেও চট্টগ্রামের কোনো আঞ্চলিক পত্রিকার কার্যালয় খোলেনি এবং প্রিন্ট ভার্সনের পাশাপাশি অনলাইন সংস্করণও বন্ধ ছিল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //