শার্শায় সাংবাদিক শিশিরকে হত্যার হুমকি

একটি হত্যা মামলার সংবাদের তথ্য সংগ্রহ করায় সাংবাদিক শিশির কুমার সরকারকে বাড়িতে গিয়ে হুমকি দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। 

নিরাপত্তা চেয়ে এ ঘটনায় রবিবার (২৮ মার্চ) বিকালে শিশির যশোরের শার্শা থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন (যার নম্বর-১২১৫)।

শিশির বলেন, ২০০৪ সালের আগস্ট মাসে শার্শা উপজেলার নিজামপুর গ্রামের মাঠে বেনাপোলের প্রিন্স নামে এক মোটরসাইকেল চালককে হত্যা করা হয়। এ ঘটনায় বখতিয়ার রহমান বাদী হয়ে শার্শা থানায় একটি হত্যা মামলা করেন। ওই মামলায় এজাহার ভুক্ত আসামি হলেন- উদ্ভাবক মিজানুর রহমান, ইকবাল হোসেন, আকরাম হোসেন, সেকেন্দার আলী। মামলাটি আদালতে বিচারাধীন রয়েছে।

তিনি বলেন, এ ঘটনায় শনিবার বেনাপোলের নারায়নপুর পোড়াবাড়িতে যান তথ্য সংগ্রহ করতে যাই। বিকালেই মিজানুর মোবাইল ফোনে হুমকি দেয় আমাকে। সকালে তিনি ছেলেকে সাথে নিয়ে আমার নাভারনের ভাড়া বাড়িতে এসেও অকথ্য ভাষায় গালিগালাজ ও হুমকি দেয়। এ ঘটনায় আমি থানায় লিখিত জিডি করেছি।

উদ্ভাবক পরিচয় দানকারি মিজানুর রহমান সাংবাদিকদের বলেন, প্রিন্স হত্যা মামলাটি শেষের পথে। শিশির কেন এই মামলাটি নিয়ে নিউজ করতে চায়, ওকে জবাব দিতে হবে। ওর বিরুদ্ধে আমি আইসিটি ধারায় মামলা করব। শিশির আমার ছেলে সম্রাট ও মামলার বাদী বখতিয়ারের বক্তব্য ভিডিও করেছে টিভিতে প্রচার করবে বলে। আমি ঘটনাটি ওসিকে বলেছি। এসপি, ডিসিকে বলব। সব প্রশাসন আমাকে চেনে।

এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করে যৌথ বিবৃতি দিয়েছেন, বেনাপোল প্রেসক্লাবের সভাপতি মহসিন মিলন, সিনিয়র সহ-সভাপতি জামাল হোসেন, সহ-সভাপতি বকুল মাহবুব, সাধারণ সম্পাদক রাসেদুজ্জামান রাসু, যুগ্ম-সাধারণ সম্পাদক সাজেদুর রহমান, সাংগঠনিক সম্পাদক মুসলিম উদ্দিন পাপ্পু, দপ্তর সম্পাদক মিলন খান, প্রচার সম্পাদক শেখ নাসির উদ্দিন, সেলিম রেজা , মশিয়ার রহমান কাজল, ফারুক হাসান, দেবুল কুমার দাস, ফারুক আহম্মেদ, রোকনুজ্জামান রিপন, নুরুজ্জামান লিটন, ইদ্রিস আলী।

বেনাপোল রিপোর্টার্স ইউনিটির সভাপতি কামাল হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, প্রচার সম্পাদক হাবিবুর রহমান নাছির, জহিরুল ইসলাম রিপন প্রমুখ।

বিবৃতিতে তারা ঘটনার নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন। পাশাপাশি দোষীদের দ্রুত চিহ্নিত করে আইনের আওতায় আনার আহ্বানও জানান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //