জাতীয় সরকার চান ডা. জাফরুল্লাহ

শুধুমাত্র জাতীয় সরকার গঠনের মাধ্যমে দেশের সকল সংকটের সমাধান করা সম্ভব বলে মনে করেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। দলীয় সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন করা অসম্ভব। আইনের শাসন প্রতিষ্ঠা ও গণতান্ত্রিক রাষ্ট্র গঠনে দেশে যেসব সংকট রয়েছে সেগুলো নিরসনেও বর্তমান সরকার ব্যর্থ। এর সমাধানে তিনি দুই বছরের জন্য একটি জাতীয় সরকার গঠনের দাবি করেছেন।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ আয়োজিত আলোচনাসভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সভায় তিনি  বলেন, বর্তমান সরকারকে পদত্যাগ করে জাতীয় সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করা উচিত। জাতীয় সরকারকে দেশের সব সমস্যা চিহ্নিত করে তা সমাধানের উদ্যোগ নিতে হবে। অবাধ ও সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টি করতে হবে।

প্রধান অতিথির বক্তব্যে ডা. জাফরুল্লাহ বলেন, ‘আমরা দেশ স্বাধীন করা মুক্তিযোদ্ধা। আর প্রবাসীরা দেশ গড়ার মুক্তিযোদ্ধা। কিন্তু দেশের অন্যান্য নাগরিকের মতো প্রবাসীরাও নানা সমস্যা-সংকটে আছেন। বর্তমান সরকার গণতন্ত্রে বিশ্বাসী নয় বলে এ সকল সমস্যা সমাধানে উদ্যোগ নিচ্ছে না। তাই এই সরকার বা দলীয় সরকারের অবসানের পর প্রয়োজনে আইন পরিবর্তন করে একটা জাতীয় সরকার বা নির্দলীয় সরকার প্রতিষ্ঠা করতে হবে। গণতন্ত্রের স্বার্থে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ও কারাবন্দি আলেম-ওলামাদের মুক্তি দেওয়া উচিৎ বলে মন্তব্য করেন তিনি।’

প্রবাসী অধিকার পরিষদের সভাপতি প্রকৌশলী মো. কবীর হোসেন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //