সাংবাদিক নাদিমের পরিবারের পাশে মানবাধিকার কমিশনের চেয়ারম্যান

জামালপুরের বকশীগঞ্জে সন্ত্রাসী হামলায় নিহত সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের পরিবারের সাথে জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ সাক্ষাত করেছেন।

আজ মঙ্গলবার (২০ জুন) দুপুরে বকশীগঞ্জ উপজেলার নিলক্ষিয়া ইউনিয়নের গোমেরচরে সাংবাদিক নাদিমের গ্রামের বাড়িতে যান তিনি।

এসময় তিনি নাদিমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান এবং হত্যাকারীরা কেউ পার পাবে না বলে আশ্বস্ত করেন।

পরে নিহত নাদিমের কবর জিয়ারত করেন তিনি। এসময় জামালপুরের পুলিশ সুপার নাসির উদ্দীনসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ বলেন, নাদিম হত্যা মামলার প্রধান আসামী বহিস্কৃত ইউপি চেয়ারম্যান মাহবুবুল আলম বাবুসহ বেশকিছু আসামী গ্রেফতার হয়েছে, বাকি আসামীরাও ধরা পড়বে। বিচারিক কার্যক্রম চলমান রয়েছে। অবশ্যই এ হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার হবে।

এই বিচারের জন্য তিনি ব্যক্তিগতভাবে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন এবং জাতীয় মানবাধিকার কমিশন প্রথম থেকেই এই হত্যাকাণ্ড নিয়ে সোচ্চার ও বিচারের শেষ ধাপ পর্যন্ত পাশে থাকবেন বলেও তিনি জানান।

উল্লেখ্য, সংবাদ প্রকাশকে কেন্দ্র করে গত বুধবার (১৪ জুন) রাতে বকশীগঞ্জ বাজারের পাটহাটি এলাকায় সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (সদ্য বহিষ্কৃত) মাহমুদুল আলম বাবুকে সন্ত্রাসী বাহিনীর হামলার শিকার হন বাংলানিউজ২৪ ডটকমের জেলা প্রতিনিধি ও জামালপুর অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশনের সহসভাপতি নাদিম। পরদিন বৃহস্পতিবার দুপুর পৌনে ৩টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এঘটনায় ইতোমধ্যেই বাবু চেয়ারম্যানকে র‌্যাব গ্রেপ্তারের আদালত তাকে ৫ দিনসহ গ্রেপ্তারকৃতদের বিভিন্ন মেয়াদে রিমান্ড দিয়েছেন। তাকে দলীয় পদ ও চেয়ারম্যান পদ থেকেও বরখাস্ত করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //