সাংবাদিক নাদিম হত্যা মামলা ডিবিতে

জামালপুরের বকশীগঞ্জের সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যা মামলা গোয়েন্দা পুলিশের (ডিবি) হাতে হস্তান্তর করা হয়েছে। আজ মঙ্গলবার (২০ জুন) সন্ধ্যায় জামালপুর ডিবি পুলিশের পরিদর্শক (ওসি) আরমান আলী বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, মামলাটি অধিকতর তদন্তের জন্য গতকাল তাদের কাছে হস্তান্তর করা হয়৷ ইতোমধ্যেই তারা মামলাটি তদন্ত শুরু করেছে এবং অনেক অগ্রগতি হয়েছে। গ্রেফতারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদ চলমান রয়েছে। এছাড়া খুব দ্রুত সময়ের মধ্যে বাকি আসামিদের গ্রেপ্তার করা সম্ভব হবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

জানা গেছে, সাংবাদিক নাদিমের উপর হামলার শুরু থেকেই বকশীগঞ্জ থানার ওসি সোহেল রানার ভূমিকা প্রশ্নবিদ্ধ ছিল। নাদিম নিহতের পরও ওসির ভূমিকা রহস্যজনক থাকলেও তাকেই মামলা তদন্তকারী কর্মকর্তা নিযুক্ত করা হয়। ওসিকে প্রত্যাহারসহ হত্যা মামলায় তাকেও আসামী করার দাবি জানান সাংবাদিকরা।

উল্লেখ্য, সংবাদ প্রকাশকে কেন্দ্র করে গত বুধবার (১৪ জুন) রাতে বকশীগঞ্জ বাজারের পাটহাটি এলাকায় সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (সদ্য বহিষ্কৃত) মাহমুদুল আলম বাবুকে সন্ত্রাসী বাহিনীর হামলার শিকার হন বাংলানিউজ২৪ ডটকমের জেলা প্রতিনিধি ও জামালপুর অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশনের সহসভাপতি নাদিম। পরদিন বৃহস্পতিবার দুপুর পৌনে ৩টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এ ঘটনায় ইতোমধ্যেই বাবু চেয়ারম্যানকে র‌্যাব গ্রেপ্তারের পর বিজ্ঞ আদালত তাকে ৫ দিনসহ গ্রেপ্তারকৃতদের বিভিন্ন মেয়াদে রিমান্ড দিয়েছেন। তাকে দলীয় পদ ও চেয়ারম্যান পদ থেকেও বরখাস্ত করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //