নির্বাচনে ইতিবাচক ভূমিকা রাখবে সংবাদপত্র, ইইউকে জানালেন সম্পাদকরা

আগামী নির্বাচনে ইতিবাচক ভূমিকা রাখার প্রতিশ্রুতি দিলেন সংবাদপত্রের সম্পাদকরা। আজ সোমবার (১৭ জুলাই) ইইউ প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে তারা এ আশ্বাস দেন। এসময় ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে উদ্বেগ জানান তারা।

আগামী নির্বাচন ও সাংবাদিকতার পরিবেশ জানতে সাংবাদিকদের সঙ্গে বৈঠক করেছে ইউরোপীয় ইউনিয়ন। বাংলাদেশ সফরে বিভিন্ন রাজনৈতিক দল, সুশীল সমাজসহ নানা মহলের সাথে বৈঠক করছে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল।

সোমবার সকালে গুলশানের ইউরোপীয় ইউনিয়ন দূতাবাসে বৈঠক হয় সংবাদপত্রের সম্পাদকদের সঙ্গে।

ডেইলি অবজারভার পত্রিকার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী, নিউ এজ সম্পাদক নূরুল কবীর, দ্য বিজনেস স্ট্যান্ডার্ডের সম্পাদক ইনাম আহমেদ ও প্রথম আলোর ইংরেজি বিভাগের সম্পাদক আয়েশা সিদ্দিক বৈঠকে অংশ নেন।

বৈঠক শেষে ডেইলি অবজারভার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী সাংবাদিকদের বলেন, গণমাধ্যমকর্মীদের মধ্যে বিভেদ থাকলেও ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে সবারই উদ্বেগ আছে বলে ইইউ প্রতিনিধিদের জানানো হয়েছে। সুষ্ঠু নির্বাচনের জন্য গণমাধ্যম ভূমিকা রাখবে।

নিউ এজ সম্পাদক নূরুল কবীর বলেন, নির্বাচন ঠিক করতে ইইউকে আসতে হচ্ছে, যা দুঃখজনক। তাদের প্রতিবেদনে যেন বাংলাদেশের মানুষ সন্তুষ্ট হয়, সে বিষয়ে খেয়াল রাখার আহ্বান জানানো হয়েছে।

বাংলাদেশের আগামী জাতীয় নির্বাচন পরিস্থিতি পর্যবেক্ষণ করতে ৮ জুলাই থেকে ঢাকা সফরে রয়েছে ইইউ প্রাক-নির্বাচন পর্যবেক্ষক প্রতিনিধিদল। আগামী ২৩ জুলাই পর্যন্ত প্রতিনিধিদলের সদস্যরা ঢাকায় অবস্থান করবেন।

ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিদলের সদস্যরা ঢাকায় সফরকালে সরকারি-বেসরকারি প্রতিনিধি, বিভিন্ন রাজনৈতিক দল, সুশীল সমাজ ও গণমাধ্যমের সঙ্গে মতবিনিময় করছেন।  

তারা নির্বাচনি পরিবেশ যাচাই করছেন। একই সঙ্গে আগামী জাতীয় নির্বাচনে ইইউ কোনো পর্যবেক্ষক পাঠাবে কি না, প্রতিনিধিদল সে বিষয়ে সুপারিশ করবে। তাদের সুপারিশের ওপর ভিত্তি করেই ইইউ এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //