সাইবার নিরাপত্তা আইনের বিরুদ্ধে মিছিল-মানববন্ধন

ডিজিটাল নিরাপত্তা আইনের মোড়ক বদলিয়ে সাইবার নিরাপত্তা আইন নামে প্রবর্তন করার পাঁয়তারা হচ্ছে বলে দাবি করে এর প্রতিবাদ জানিয়েছে চারণ সাংস্কৃতিক কেন্দ্র নামে একটি সংগঠন। এ সময় সংগঠনের নেতাকর্মীরা মিছিল ও মানববন্ধন করেন। 

আজ শনিবার (৯ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচি পালন করেন তারা।

বক্তারা বলেন, এই আইন জনগণ মেনে নেবে না। মতপ্রকাশের স্বাধীনতার বিরুদ্ধে আজ জনগণকে রাজপথে নামতে হবে। এসব কারণে কবি, সাহিত্যিক, বুদ্ধিজীবী, শিল্পী ও সাংবাদিকরা তাদের কাজের ক্ষেত্রে বাধাপ্রাপ্ত হচ্ছেন। আমরা ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল যেমন চাই, সাইবার নিরাপত্তা আইনের মতো নতুন কোনো নিবর্তনমূলক আইন চাই না।

দ্রব্যমূল্যের বিষয় উল্লেখ করে বক্তারা আরও বলেন, মানুষের আয় বাড়েনি, অথচ খরচ বেড়েছে। বিশ্বের মধ্যে সবচেয়ে খারাপ অবস্থায় আছে বাংলাদেশের শ্রমিকরা। শ্রমিকদের অধিকার হরণের পদক্ষেপ প্রতিনিয়ত চলছে। এর অংশ হিসেবে অত্যাবশ্যক পরিষেবা বিলের নামে শ্রমিকদের ধর্মঘটের অধিকার হরণের চক্রান্ত করা হচ্ছে। এর বিরুদ্ধে শ্রমিকদের রাজপথে যে লড়াই চলছে, আমরা এর সঙ্গে একাত্মতা প্রকাশ করছি। দেশের কবি, সাহিত্যিক, শিল্পী, বুদ্ধিজীবী ও সাংবাদিকদের বিরুদ্ধে রাজপথে লড়াইয়ে নামতে হবে।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি নিখিল দাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাকির হোসেনের সঞ্চালনায় মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বাসদ ঢাকা মহানগরের সদস্য সচিব জুলফিকার আলী, সংগঠনের সহ-সভাপতি কবি কামরুজ্জামান ভূঁইয়া খোকন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় সভাপতি মুক্তা বাড়ৈ প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //