বাংলাদেশে সাংবাদিক হামলায় তদন্তের দাবি সিপিজের

রাজনৈতিক সমাবেশের সংবাদ সংগ্রহ করতে গিয়ে সাম্প্রতিক সময়ে বাংলাদেশে অন্তত ২৭ সাংবাদিক হামলার শিকার হয়েছেন উল্লেখ করে অবিলম্বে এই হামলার তদন্তের দাবি জানিয়েছে কমিটি টু প্রটেক্ট জার্নালিস্টস (সিপিজে)।

সাংবাদিকদের অধিকার রক্ষায় সোচ্চার আন্তর্জাতিক এ সংগঠনটি গতকাল বুধবার (১ নভেম্বর) তাদের নিজস্ব ওয়েবসাইটে বিবৃতি প্রকাশের মাধ্যমে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এমন দাবি জানায়।

গত ২৮ অক্টোবর রাজধানী ঢাকায় সমাবেশের খবর সংগ্রহ করার সময় অন্তত ২৭ জন সাংবাদিক প্রধান বিরোধী দল বিএনপি ও ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সমর্থকদের পাশাপাশি পুলিশি হামলার শিকার হন।

গণমাধ্যমের স্বাধীনতা নিয়ে কাজ করা স্থানীয় সংগঠন, বেশ কয়েকজন সাংবাদিক, বিভিন্ন সংবাদ প্রতিবেদন থেকে এই তথ্য পেয়েছে সিপিজে।

সিপিজের প্রোগ্রাম পরিচালক কার্লোস মার্টিনেজ ডে লা সার্না বলেন, ঢাকায় সাম্প্রতিক রাজনৈতিক সমাবেশে পেশাগত দায়িত্ব পালনকালে কমপক্ষে ২৭ জন বাংলাদেশি সাংবাদিকের ওপর হামলার দ্রুত ও স্বচ্ছ জবাবদিহি অবশ্যই করতে হবে।

কার্লোস মার্টিনেজ আরও বলেন, আগামী জানুয়ারির নির্বাচন নিয়ে সাংবাদিকদের স্বাধীনভাবে ও নিরাপদে প্রতিবেদন করার অধিকারের প্রতি বিএনপি ও আওয়ামী লীগের নেতা-কর্মীদের পাশাপাশি পুলিশকেও অবশ্যই শ্রদ্ধাশীল হতে হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //