ফক্স করপোরেশনের এমিরেটাস চেয়ারম্যান পদে রুপার্ট মারডক

ফক্স করপোরেশনের এমিরেটাস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিলেন প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও মিডিয়ার মুঘল হিসেবে পরিচিত রুপার্ট মারডক। শুক্রবার মারডকের এই দায়িত্ব নেয়াকে স্বাগত জানিয়েছেন নিউ ফক্স করপোরেশনের প্রধান ও মারডকের ছেলে লাচলান মারডক। এ সময় তিনি শুভেচ্ছা জানান রুপার্ট মারডককে। এর মধ্যদিয়ে ৯২ বছর বয়সী মারডক এখন হতে ফক্স করপোরেশনের এমিরেটাস চেয়ারম্যান পদে আসীন হলেন। এদিকে লাচলান মারডক এখন হতে একক চেয়ারম্যান হিসেবে নিউ ফক্স ও ফক্স করপোরেশন উভয় প্রতিষ্ঠানের দায়িত্ব পালন করবেন। 

শুক্রবার শেয়ারহোল্ডারদের সঙ্গে লাচলান এক বার্ষিক সভায় বিশ্বের নামকরা ও প্রভাবশালী এই প্রতিষ্ঠান গড়ায় তার পিতার ভূয়সী প্রশংসা করেন। 

তিনি বলেন, আপনার দৃঢ় নেতৃত্ব ও কঠোর পরিশ্রমের ফলে আমরা এমন প্রতিষ্ঠান পেয়েছি। আমাদের বিনিয়োগকারীরাও এর উপকার ভোগ করছেন। 

এ সময় লাচলান তার পিতার অভিজ্ঞ দিক নির্দেশনায় প্রতিষ্ঠানটিকে আরও কীভাবে সফলতার দিকে এগিয়ে নেয়া যায় সে বিষয়ে রুপার্টের সহযোগিতা কামনা করেন। 

উল্লেখ্য, রুপার্ট মারডক মিডিয়ার জগতে ১৯৯৬ সালে ফক্স নিউজ চ্যানেল প্রতিষ্ঠার মধ্যদিয়ে কালক্রমে মিডিয়া মুঘল হিসেবে অবিসংবাদিত এক সম্রাটে পরিণত হন।    

সম্প্রতি প্রতিষ্ঠানটি ২৫ বছর বর্ষপূর্তি উদযাপন করেছে। এর আগে ২০১৫ সাল হতে 21st Century Fox ও ২০১৯ সালের মার্চ হতে দ্যা ওয়াল্ট ডিজনির হিসেবে এক্সিকিউটিভ চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। এর আগে ১৯৭৯-২০১৫ পর্যন্ত মারডক সিইও পদে নিউজ ফক্স করপরেশনের দায়িত্ব পালন করেন। পরে ১৯৯১-২০১৫ পর্যন্ত চেয়ারম্যান হিসেবে কাজ করেন। 

উল্লেখ্য, ১৯৫৪ সালে মারডকের বয়স যখন ২০ বছর তখন নিউজ লিমিটেডের মাধ্যমে মিডিয়া জগতে তার আত্মপ্রকাশ ঘটে এর আগে প্রতিষ্ঠানটির মালিকানা তার পিতার ছিল। 

সূত্র: ফক্স নিউজ 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //