লাইভ চলাকালীন ‘মধ্যাঙ্গুল’ দেখালেন বিবিসি উপস্থাপক মরিয়ম

লাইভ চলাকালীন সময়ে ক্যামেরার সামনে বিবিসির উপস্থাপক মরিয়ম মোশিরি মধ্য আঙুল দেখিয়ে উদ্ভট অঙ্গভঙ্গি করে সমালোচনার মুখে পড়েছেন তিনি। সেসময় অন এয়ার লাইভ চলছিল বিষয়টি তিনি বুঝতে পারেননি। পরে তিনি স্বীকার করেন যে তা তিনি জানতেন না এবং এটি তার টিমের প্রতি কৌতুক ছিল মাত্র। অবশ্যএজন্য মরিয়ম দুঃখ প্রকাশ করেন।

ভাইরাল ফুটেজে দেখা যায় বুলেটিন শুরু হওয়ার সাথে সাথে মরিয়ম তার মধ্যমা আঙুল দেখাচ্ছেন যা পশ্চিমা সংস্কৃতিতে ঐতিহ্যগতভাবেই অশ্লীল অঙ্গভঙ্গির ইঙ্গিতের প্রকাশ করে থাকে।

বিবিসি নিউজে লন্ডন থেকে সম্প্রচারিত লাইভ অনুষ্ঠান চলাকালীন এমন অভিপ্রেত ঘটনার জন্য মরিয়ম লিখিতভাবে ক্ষমা চেয়েছেন। 

গত বুধবার ব্রিটেন সময় দুপুর ১২টায় বিবিসি নিউজের ওয়ার্ল্ড ফিডে এ ভুলটি ধরা পড়ে। ওই সময় চ্যানেলটিতে দেশটির প্রধানমন্ত্রীর একটি সংবাদ সম্প্রচারের আগে উপস্থাপকের এমন ভুল বিশ্বব্যাপী দর্শকরা দেখে ফেলেন। 

তবে দর্শকদের কেউ কেউ অনলাইনে তাদের প্রতিক্রিয়া উপস্থাপকের এমন অঙ্গভঙ্গি দেখে পেশাদারিত্বের অভাব রয়েছে বলে জানিয়েছে। 

যদিও এটি বিবিসি নিউজে উপস্থাপকদের অনএয়ারে অপেশাগত আচরণের প্রথম দৃষ্টান্ত নয়, এর আগেও আবহাওয়াবিদ টমাস শ্যাফার্নাকারের অনুরূপ একটি অঙ্গভঙ্গির জন্য বিবিসি ক্ষমা চাইতে বাধ্য হয়েছিল।

২০১০ সালে, শেফার্নাকার স্টুডিওতে আবহাওয়ার পূর্বাভাস দেয়ার সময় সংবাদ উপস্থাপক সাইমন ম্যাককয় তাকে নিয়ে একটি হালকা মন্তব্য করেছিলেন। সাইমন বলেছিলেন, ‘এখন আমরা এক মিনিটের মধ্যে আবহাওয়ার পূর্বাভাস পাব এবং অবশ্যই এটি শতভাগ নির্ভুল হবে। আমি এইমাত্র টম শ্যাফার্নাকারকে এর জন্য প্রস্তুতি নিতে দেখেছি।

এসময় ক্যামেরার বাইরে ছিলেন মনে করে শ্যাফার্নাকার অদ্ভুত ভঙ্গিতে ম্যাককয়ের দিকে তার মধ্যমা আঙুল তুলে দেখান। 

সূত্র: ডেইলি মেইল

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //