ফেনী-২ আসন

আ.লীগ নেতাকে ‘ডামি প্রার্থী’ লেখায় সাংবাদিকের বিরুদ্ধে মামলা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র হিসেবে প্রতিদ্বন্দ্বিতাকারী আওয়ামী লীগ নেতাকে ‘ডামি প্রার্থী’ উল্লেখ করায় একটি পত্রিকার সম্পাদক ও প্রধান প্রতিবেদকের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানির মামলা করেছেন ওই প্রার্থী।

আজ বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) ফেনী-২ আসনে সংসদ সদস্য প্রার্থী এবং ফেনী জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আনোয়ারুল করিম ফারুক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আশিকুর রহমানের আদালতে মামলাটি করেন।

মামলায় দৈনিক ফেনীর সময় পত্রিকার সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন ও পত্রিকাটির প্রধান প্রতিবেদক আরিফ আজমকে বিবাদী করা হয়।

এরপর আদালত প্রাঙ্গণে মানহানিকর বক্তব্য ছাপানোয় পত্রিকাটির নিবন্ধন বাতিলের দাবিতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ সম্পাদক সৈয়দ আবুল হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন অ্যাডভোকেট কামরুল হাসান।

সভায় এমপি প্রার্থী আনোয়ারুল করিম ফারুক ছাড়াও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের আইন সম্পাদক এম শাহজাহান সাজু, সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি নাছির উদ্দিন বাহার, দিলীপ কুমার সাহা, আহসান কবির বেঙ্গল, রসিক শেখর ভৌমিক, গাজী তারেক আজিজ প্রমুখ।

বক্তারা দাবি করেন, আনোয়ারুল করিম ফারুক ‘ডামি প্রার্থী’ নন। ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন। জেলা রিটার্নিং অফিসার কার্যালয়ে বাছাইয়ে প্রার্থিতা বাতিল হলেও নির্বাচন কমিশনে আপিল করে প্রার্থিতা ফিরে পেয়েছেন। এ নিয়ে বুধবার দৈনিক ফেনীর সময় পত্রিকায় ডামি প্রার্থী হিসেবে সংবাদ প্রকাশ করায় আনোয়ারুল করিম ফারুকের সম্মানহানি হয়েছে।

আদালতের আইনজীবী শাহজাহান ভূঁইয়া জানান, সাবেক আইনজীবী সমিতির সভাপতি ও আওয়ামী লীগের নেতা আনোয়ারুল করিম ফারুককে ডামি প্রার্থী উল্লেখ নিউজ করায় দৈনিক ফেনীর সময় পত্রিকার সম্পাদক ও প্রধান প্রতিবেদকের  বিরুদ্ধে আদালতে ১০ কোটি টাকার মানহানি মামলা করা হয়েছে। তবে এ বিষয়ে আদালত এখন পর্যন্ত (বৃহস্পতিবার রাত ৭টা) পর্যন্ত কোনো আদেশ দেননি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //