পুলিশের বিরুদ্ধে সাংবাদিককে মারধরের অভিযোগ

সমুদ্র সৈকত কুয়াকাটায় কর্মরত মানবজমিন ও বিজয় টিভির প্রতিনিধি এবং কুয়াকাটা প্রেসক্লাবের অর্থ বিষয়ক সম্পাদক হোসাইন আমিরকে মারধরের অভিযোগ উঠেছে মহিপুর থানা পুলিশের বিরুদ্ধে।

এ ঘটনায় পটুয়াখালী প্রেসক্লাব সাধারণ সম্পাদক জাকারিয়া হৃদয়, পটুয়াখালী টেলিভিশন জার্নালিস্ট ফোরামের সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম প্রিন্স এবং কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতি নাসির উদ্দিন বিপ্লবের নেতৃত্বে গণমাধ্যকর্মীরা গতকাল বৃহস্পতিবার (১১ জানুয়ারি) পটুয়াখালী এসপির সঙ্গে দেখা করেন এবং কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতি নাসির উদ্দিন বিপ্লব বাদী হয়ে লিখিত অভিযোগ দেন। 

ওই অভিযোগে মহিপুর থানার ওসি আনোয়ার হোসেন, এসআই আব্দুর রব ও কনস্টেবল আজিজ ও আল-আমিনকে অভিযুক্ত করা হয়।

এ ঘটনায় এসপি মো. সাইদুল ইসলাম অতিরিক্ত পুলিশ সুপার মো. জুবায়ের আহমেদকে তদন্তে ন্যস্ত করে একটি কমিটি গঠন করেন এবং তিন কার্যদিবসে প্রতিবেদন দিতে বলেন। 

মারধোরের শিকার হোসাইন আমির বলেন, বুধবার সন্ধ্যায় কুয়াকাটা বিচে রাজনৈতিক দুই গ্রুপের গ্রুপের সঙ্গে ঝামেলার সৃষ্টি হয়। খবর পেয়ে তিনি ঘটনাস্থলে পৌঁছে ভিডিও চিত্র ধারণের প্রস্তুতি নেন। এসময় ঘটনাস্থলে উপস্থিত মহিপুর থানার এসআই আব্দুর রব, কনস্টেবল আজিজ ও আল আমিন তাকে ভিডিও করতে নিষেধ করেন এবং কোন কিছু বুঝে ওঠার আগেই আমিরকে মারধর ও টানাহেঁচড়া করে পুলিশ ভ্যানে তোলেন। পরবর্তীতে ওই থানার ওসি আনোয়ার হোসেন তালুকদারের সম্মুখীন হলে তিনি আমিরকে অশ্লীল ভাষায় গালমন্দ ও হেনস্তার করে থানা নিয়ে যান। খবর পেয়ে আমিরের সহকর্মীরা মহিপুর থানায় পৌঁছান। এসময় ওসি কৌশলে মারধোরের প্রসঙ্গটি ধামাচাপা দেওয়ার চেষ্টা চালান। পরবর্তীতে গনমাধ্যমকর্মীরা জেলা পুলিশের ঊর্ধ্বতনদের সঙ্গে কথা বলে আমিরকে ছাড়িয়ে নেন।

এসব প্রসঙ্গে অভিযুক্ত এসআই আব্দুর রব বলেন, বুধবার একটা ব্যবসা প্রতিষ্ঠান নিয়ে নৌকা-ঈগল সমর্থদের মধ্য মারামারি হয়। খবর পেয়ে পুলিশ ও আমি পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করি এবং দুই যুবককে আটক করি। এসময়  হোসাইন আমির তার পরিচয় না দিয়ে পুলিশের সঙ্গে তর্কে লিপ্ত হন। যা নিয়ে একটু ধাক্কা-ধাক্কি হয়। ওই রাতেই স্থানীয় সাংবাদিকরা ওসির স্যারের সঙ্গে বসলে বিষয়টি মীমাংসা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //