সময়ের নারায়ণগঞ্জের ডিক্লারেশন বাতিল

নারায়ণগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক সময়ের নারায়ণগঞ্জে ঘোষণাপত্র বাতিল করেছেন জেলা ম্যাজিস্ট্রেট।

বুধবার (১৬ সেপ্টেম্বর) জেলা ম্যাজিস্ট্রেট জসিম উদ্দিন স্বাক্ষরিত ঘোষণাপত্র বাতিলের প্রজ্ঞাপনটি সম্পাদক ও প্রকাশক জাবেদ আহমেদ জুয়েলের হস্তগত হয়। এ প্রজ্ঞাপনে ছাপাখানা ও প্রকাশনা ১৯৭৬-এর ১০ ধারা অনুযায়ী ঘোষণাপত্র বাতিলের বিষয়টি উল্লেখ করা হয়েছে।

পত্রিকাটির সম্পাদক জাবেদ আহমেদ জুয়েল জানান, ২০১৫ সালের ১১ অক্টোবর থেকে পত্রিকাটি নিয়মিত প্রকাশ হয়ে আসছে। এর ডিক্লারেশন নারায়ণগঞ্জ জেলা ম্যাজিস্ট্রেট হতে গৃহিত। শুরুতে পত্রিকাটি সাদা কালো হলেও পরে ৪ রঙে ছাপা হচ্ছে। ওই কারণেই আরো উন্নত ছাপার জন্য নারায়ণগঞ্জের আজগর প্রিন্টিং প্রেস থেকে রাজধানীর একটি প্রেসে ছাপানো শুরু হয়। ২০১৯ সালের ১৫ এপ্রিল আজগর প্রিন্টিং প্রেস এ ব্যাপারে অনাপত্তিপত্র প্রদান করেন। বিষয়টি দুইদিন পর ১৭ এপ্রিল নারায়ণগঞ্জ জেলা ম্যাজিস্ট্রেট তথা জেলা প্রশাসককে লিখিত আকারে অবহিত করা হয়। জেলা ম্যাজিস্ট্রেট ওই চিঠিটি গ্রহণ করেন।

তিনি বলেন, উন্নত ছাপার জন্য নারায়ণগঞ্জ থেকে প্রকাশিত সব দৈনিক পত্রিকা ঢাকার বিভিন্ন প্রেস থেকে ছাপানো হয়। বিষয়টি জেলা ম্যাজিস্ট্রেটও অবহিত। কিন্তু এরপরও সময়ের নারায়ণগঞ্জের ডিক্লারেশন বাতিল গণমাধ্যমের কণ্ঠরোধ করার সামিল মনে করি।

আহমেদ জুয়েল বলেন, সময়ের নারায়ণগঞ্জ সব সময় স্বাধীনতার পক্ষে সার্বভৌমত্বের পক্ষে সংবাদ প্রকাশ করে যাচ্ছে। নারায়ণগঞ্জে সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডগুলো যথার্থ গুরুত্ব দিয়ে পাঠকের দৌড়গোঁড়ায় পৌঁছে দিচ্ছে। এই কারণে অল্প কয়েক বছরে দৈনিক সময়ের নারায়ণগঞ্জ পাঠক প্রিয় হয়ে উঠছে। এ অবস্থায় উন্নত ছাপার জন্য প্রেস পরিবর্তনের বিষয়টি জেলা ম্যাজিস্ট্রেটকে অবহিত করার পরও ঘোষণাপত্র বাতিল করা হলো।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh