আরইউজের সভাপতি রফিক, সাধারণ সম্পাদক তানজিম

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) ত্রি-বার্ষিক নির্বাচনে দৈনিক কালের কণ্ঠের রফিকুল ইসলাম রফিক সভাপতি ও যুগান্তরের তানজিমুল হক তানজিম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। 

সভাপতি পদে দৈনিক কালের কণ্ঠের রফিকুল ইসলাম ৩৭ ভোট পেয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী দৈনিক জনকণ্ঠের মামুন-অর-রশিদ মামুন পেয়েছেন ৩১ ভোট।

এর আগে গত ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে রফিক ও মামুন দুজনেই সভাপতি পদে সমান সংখ্যক ৩২টি করে ভোট পেয়েছিলেন। ফলে সভাপতি পদে শনিবার (২৩ জানুয়ারি) আবারো নির্বাচন হয়। 

এছাড়া অন্য পদে বিজয়ীরা হলেন- সহ-সভাপতি সোনালী সংবাদের তৈয়বুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক সোনালী সংবাদের মিজানুর রহমান টুকু, কোষাধ্যক্ষ সানশাইনের সরকার দুলাল মাহবুব, সদস্য সমকালের শরিফুল ইসলাম তোতা ও ইত্তেফাকের আনিসুজ্জামান।

শনিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত আরইউজে কার্যালয়ে সভাপতি পদে পুনঃভোট গ্রহণ করা হয়। এবারের নির্বাচনে ভোটার সংখ্যা ছিলো ৬৯ জন। তবে ৬৮ জন ভোটাধিকার প্রয়োগ করেছেন।

নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন খেলাঘরের সভাপতি ডা. এফএমএ জাহিদ। নির্বাচন কমিশনের অন্য সদস্যরা হলেন- অ্যাডভোকেট আসলাম সরকার ও অ্যাডভোকেট নাসরিন আখতার মিতা। 

পর্যবেক্ষক হিসেবে উপস্থিত ছিলেন শ্রম অধিদফতরের সহকারী পরিচালক মিজানুর রহমান। সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন আরইউজের সিনিয়র সদস্য জাবীদ অপু। গত ৯ ডিসেম্বর আরইউজে নির্বাচনের তফশিল ঘোষণা করা হয়।

এদিকে, নির্বাচন শেষে বিদায়ী সভাপতি কাজী শাহেদ নব-নির্বাচিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করেন। 

এ সময় উপস্থিত ছিলেন আরইউজের প্রতিষ্ঠাতা সভাপতি মুস্তাফিজুর রহমান খান আলম, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। 

নব-নির্বাচিত সভাপতি রফিক এবং সাধারণ সম্পাদক তানজিম রাজশাহী সাংবাদিক ইউনিয়নকে আরো গতিশীল করতে সদস্যদের সহযোগিতা কামনা করেছেন।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //