শেরপুরে সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে কর্মসূচি

টেলিভিশন চ্যানেল ডিবিসি নিউজের শেরপুর প্রতিনিধি সাংবাদিক এসএম জুবায়ের দ্বীপের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে প্রেসক্লাবে সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে প্রেসক্লাব মিলনায়তনে সহসভাপতি এসএম শহিদুল ইসলামের সভাপতিত্বে এ প্রতিবাদ সভায় জেলায় কর্মরত গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন। 

এদিকে হামলার ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে তিনজনকে আটক করেছে পুলিশ।

সভায় সন্ত্রাসী হামলার ঘটানার মূল নায়ক মোর্শেদুর রহমানকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার ও ঘটনার সাথে জড়িত সকলকে আইনের আওতায় আনার দাবি জানানো হয়। এছাড়া আগামী ১৯ ফেব্রুয়ারি জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান ও ২২ ফেব্রুয়ারি জেলা প্রশাসকের সামনে জেলার গণমাধ্যম কর্মীদের নিয়ে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি গ্রহণ করা হয়। এর মধ্যে ঘটনার সাথে জড়িতরা গ্রেফতার না হলে ওই মানববন্ধন থেকে পরবর্তী কর্মসূচি নেয়া হবে বলে সিদ্ধান্ত নেয়া হয়। 

এসএম জুবায়ের দ্বীপ

গতকাল সোমবার রাতে পৌর নির্বাচনে ৪নং ওয়ার্ডের বিজয়ী কাউন্সিলর নাহিদ হাসান ও স্থানীয় আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদের সমর্থকদের সংঘর্ষ হয়। সংঘর্ষের সংবাদ সংগ্রহে গেলে ডিবিসির প্রতিনিধি জুবায়েরের উপর হামলা করে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মোর্শেদুর রহমান আকন্দের অনুসারীরা। এসময় তার মোবাইল ক্যামেরা ও ট্রাইপড ছিনিয়ে নেয় দূর্বৃত্তরা। পরে তাকে উদ্ধার করে শেরপুর জেলা হাসপাতালে ভর্তি করেন কর্মরত অন্য সাংবাদিকরা।

প্রতিবাদ সভায় উপস্থিত সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন- সাবেক সম্পাদক কাকন রেজা, সাধারণ সম্পাদক মো. মেরাজ উদ্দিম, যুগ্ম সম্পাদক আদিল মাহমুদ উজ্জল, সিনিয়র সাংবাদিক রফিক মজিদ, মাসুদ হাসান বাদল, মহিউদ্দিন সোহেল, ইমরান হাসান রাব্বী প্রমুখ।

ওসি আব্দুল্লাহ আল মামুন জানান, সাংবাদিক জুবায়েরের ওপর হামলার ঘটনায় দ্রুতবিচার আইনে একটি মামলা রেকর্ড করে তাৎক্ষণিক অভিযান চালিয়ে তিনজনকে আটক করা হয়েছে। সাংবাদিক জুবায়ের বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ২০-২৫ জনকে আসামি করে মামলাটি দায়ের করেছেন। এটি গুরুত্বের সাথে তদন্ত করা হচ্ছে এবং ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারে পুলিশি অভিযান চলছে।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //