আফগানিস্তানে ৩ নারী সাংবাদিককে গুলি করে হত্যা

আফগানিস্তানের জালালাবাদ শহরে একটি টেলিভিশন স্টেশনের তিন নারী সাংবাদিককে গুলি করে হত্যা করা হয়েছে। গতকাল মঙ্গলবার (২ মার্চ) ওই তিনজন কাজ শেষে বাড়ি ফেরার সময় এ হামলার ঘটনা ঘটে।  

স্থানীয় প্রচারমাধ্যম ইনিকাস টিভি স্টেশন জানিয়েছে, নিহত ওই তিন সাংবাদিক তাদের কর্মী ছিলেন। তাদের বয়স ১৮ থেকে ২০। 

দু’টি পৃথক ঘটনায় ওই নারীদের হত্যা করা হয়েছে, তবে এসব হত্যাকাণ্ডের মধ্যে সমন্বয় ছিল বলে ধারণা করা হচ্ছে। এদিকে হামলা আরো দুই পথচারী আহত হয়েছেন। তবে এখনো পর্যন্ত কেউ এই হামলার দায় স্বীকার করেনি।

ইনিকাস টিভির প্রধান জালমাই লাতিফি বলেন, যে তিনজনকে হত্যা করা হয়েছে তারা ইনিকাস টিভি স্টেশনের ডাবিং বিভাগে কর্মরত ছিলেন। তারা অফিস থেকে হেঁটে বাড়ি ফেরার সময় তাদের গুলি করে হত্যা করা হয়।

বার্তা সংস্থা এপির এক প্রতিবেদনে জানানো হয়েছে, মুরসাল ওয়াহিদি নামের এক নারী কর্মী বাড়ি ফেরার পথে বন্দুকধারীরা তাকে গুলি করে হত্যা করে। বাকি দুইজন হলেন শাহনাজ ও সাদিয়া। তারা পৃথক হামলায় নিহত হয়েছেন। তারাও বাড়ি ফেরার পথেই তাদের ওপর হামলা চালানো হয়। 

নানগরহার পুলিশ প্রধান জুমা গুল হেমাত বলেছেন, হামলার সাথে জড়িত সন্দেহে এক ব্যক্তিকে আটক করা হয়েছে এবং বাকিদের আটকে অভিযান চলছে।

তিনি বলেন, সন্দেহভাজন ব্যক্তিটিকে পালানোর সময় আটক করা হয়েছে। তিনি এই হামলার কথা স্বীকার করেছেন। তিনি একজন তালেবান সদস্য।  

তবে তালেবানের মুখপাত্র জাবিহউল্লাহ মুজাহিদ এই হামলার কথা অস্বীকার করে বলেন, তালেবান এই হামলার সাথে জড়িত নয়। -বিবিসি ও আল জাজিরা


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //