ফিলিস্তিনি তিন যুবককে গুলি করে হত্যা ইসরায়েলের

পশ্চিম তীরে ইসরায়েলের দখল করা জেনিনে দেশটির নিরাপত্তাবাহিনীর অভিযানে ফিলিস্তিনি তিন যুবককে গুলি করে হত্যার ঘটনা ঘটেছে।

আজ শুক্রবার (১৭ জুন) ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে।

এর আগে ভোররাতে জেনিনে প্রায় ৩০টি ইসরায়েলি সামরিক যান অভিযান চালায়। এসময় শহরের পূর্বে আল-মারাহ এলাকায় একটি গাড়ি ঘেরাও করে ভিতরে বসে থাকা চারজনকে লক্ষ্য করে গুলি চালায় ইসরায়েলি সেনারা। তাদের মধ্যে তিনজন নিহত হন ও আরেকজন গুরুতর আহত।

ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফা জানিয়েছে, নিহতরা হলেন ২৪ বছর বয়সী বারা লাহলোহ, ২৩ বছর বয়সী ইউসুফ সালাহ এবং ২৪ বছর বয়সী লাইথ আবু সুরুর।

ইসরায়েলি সেনাবাহিনী হিব্রু ভাষায় একটি সংক্ষিপ্ত বার্তায় বলেছে যে তারা দুটি ভিন্ন স্থান থেকে অস্ত্র উদ্ধারের জন্য অভিযান চালিয়েছে এবং তাদের ওপরেও গুলি চালানো হয়েছে। ঘটনাস্থল থেকে দুটি এম-১৬ রাইফেলসসহ অন্যান্য অস্ত্র উদ্ধারের দাবিও তাদের।

জেনিনের বাসিন্দারা বলছে যে তারা সন্দেহ করছে ইসরায়েলিরা রায়েদ হাজেমের বাড়ি ভেঙে ফেলার পরিকল্পনা করেছিল। রায়েদ ৭ এপ্রিল তেল আবিবে একটি বন্দুক হামলা চালায় বলে অভিযোগ ছিল। ওই হামলায় তিনজন ইসরায়েলি নিহত হয়। পরে ইসরায়েলি বাহিনীর গুলিতে রায়েদও মারা যান।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য বলছে, চলতি বছর এ পর্যন্ত ৬০ জনের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন ইসরায়েলি বাহিনীর হামলায়। তাদের বেশিভাগ নিহত হন ইসরায়েলি বাহিনীর অভিযান চলাকালে। সূত্র : আল-জাজিরা

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //