ভ্রমণ নিষেধাজ্ঞার সময় আরো বাড়ালো সৌদি আরব

করোনাভাইরাস নিয়ন্ত্রণে ভ্রমণ নিষেধাজ্ঞার সময় আরো বাড়িয়েছে সৌদি আরব। আগামী ১৭ মে পর্যন্ত স্থলবন্দর, সমুদ্রবন্দর ও বিমানবন্দর খোলার সিদ্ধান্ত স্থগিত রেখেছে সৌদি আরব। 

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় গতকাল শুক্রবার (২৯ জানুয়ারি) এ তথ্য জানিয়েছে।

নতুন ঘোষণায় সৌদি পররাষ্ট্রমন্ত্রী জানান, ৩১ মার্চের পরিবর্তে আগামী ১৭ মে দেশটির স্থল, জল ও আকাশসীমা পুরোপুরি খুলে দেয়া হবে। 

বিশ্বজুড়ে করোনা টিকা সরবরাহে সাম্প্রতিক যে বিলম্ব দেখা দিয়েছে সেটির কারণে ও মহামারির দ্বিতীয় ঢেউ বিবেচনা করে এই ভ্রমণ নিষেধাজ্ঞা বাড়ানো হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় এর আগে জানিয়েছিল, ৩১ মার্চ বাসিন্দাদের ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে দিয়ে বন্দর খুলে দেয়া হবে। তবে করোনা সংক্রমণের বিষয়টি ও বিশ্বের বিভিন্ন দেশে নতুন বৈশিষ্ট্যের করোনা ছড়ানো দেখে নতুন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মার্কিন ওষুধ প্রস্তুতকারক সংস্থা ফাইজার ও জার্মান জৈবপ্রযুক্তি সংস্থা বায়োএনটেকের যৌথভাবে বানানো টিকা নিচ্ছে সৌদি আরব। তবে ফাইজার ঘোষণা দিয়েছে, বিশ্বব্যাপী তাদের টিকা সরবরাহে বিলম্ব হচ্ছে। ফলে ভ্রমণ নিষেধাজ্ঞা বাড়ানোর এমন সিদ্ধান্ত নিলো সৌদি আরব কর্তৃপক্ষ।

করোনার নতুন স্ট্রেইন সংক্রমিত হওয়ার আতঙ্ক দেখা দিলে গত বছরের শেষের দিকে ফের ফ্লাইট নিষেধাজ্ঞা দিয়েছিল সৌদি আরব, যা এখন পর্যন্ত চলছে।

দেশটিতে এখন পর্যন্ত ৩ লাখ ৬৭ হাজার ৮১৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৬ হাজার ৩৭২ জনের।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //