গাজায় ফের ইসরায়েলি বিমান হামলা

গাজা উপত্যকায় হামাসের অবস্থান লক্ষ্য করে বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি সামরিক বাহিনী।

আল-জাজিরার খবরে জানানো হয়, গাজা থেকে ইসরায়েল লক্ষ্য করে ছোড়া রকেট ভূমধ্যসাগরে পড়ে যাওয়ার একদিন পর শনিবার ইসরায়েল ওই হামলা চালিয়েছে।

ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে, শনিবার ভোরের দিকে গাজা উপত্যকায় হামাসের রকেট উৎপাদন স্থাপনা এবং একটি সামরিক তল্লাশি চৌকিতে বিমান হামলা চালানো হয়েছে।

রবিবার এক টুইটে ইসরায়েলি সেনাবাহিনী বলেছে, বিশ্বজুড়ে যখন নতুন বছর ২০২২ উদযাপনের জন্য আতশবাজি আকাশ আলোকিত করেছিল, সেই সময় গাজার সন্ত্রাসীরা ইসরায়েলকে লক্ষ্য করে রকেট নিক্ষেপ করেছে। জবাবে আমরা গাজায় হামাসের রকেট উৎপাদন স্থাপনা এবং সন্ত্রাসী কার্যক্রম পরিচালনায় ব্যবহৃত সামরিক চৌকিতে আঘাত করেছি।

হামাসের মুখপাত্র হাজেম কাশেম বলেছেন, কৃষি জমিসহ বিভিন্ন এলাকা লক্ষ্যবস্তুতে পরিণত করেছে ইসরায়েল। জনগণকে রক্ষা এবং ভূমি ও পবিত্র স্থাপনাকে মুক্ত করার জন্য আমাদের প্রতিরোধ অব্যাহত থাকবে। আমরা জনগণের মুক্তি ও প্রত্যাবর্তনের লক্ষ্য অর্জিত না হওয়া পর্যন্ত প্রতিরোধ আন্দোলনের প্রতি অটল থাকব।

তবে শনিবারের ওই হামলা থেকে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। এর আগে গত মে মাসে দুপক্ষের মধ্যে লড়াইয়ে ২৬০ জনের বেশি ফিলিস্তিনি নিহত হন। এদের মধ্যে অধিকাংশই বেসামরিক নাগরিক ও শিশু। সে সময় ইসরায়েলের ১৩ নাগরিক নিহত হন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //