ধ্বংসস্তূপে মেয়ের নিথর হাত ধরে বসে আছেন বাবা

তুরস্ক ও সিরিয়ার সীমান্তবর্তী অঞ্চলে ঘটে যাওয়া ভূমিকম্প কেড়ে নিয়েছে অনেক মানুষের প্রাণ, জন্ম দিচ্ছে অনেক বেদনার গল্পগাঁথা। তেমনি এক অসহায় বাবার নাম মেসুত হ্যান্সার। 

মেসুত হ্যান্সার বেঁচে গেলেও ভূমিকম্প কেড়ে নিয়েছে তার ১৫ বছর বয়সী মেয়ে ইরমাকের প্রাণ। কিন্তু ধংসস্তূপে চাপা পড়া মেয়ের মরদেহ এখনও উদ্ধার কর‌তে পারেননি তিনি। শোকে নির্বাক বাবা বসে আছেন মেয়ের মরদেহের পাশে। অসহায়ভাবে ধরে আছেন মেয়ের হাত।

মেসুত হ্যান্সারের অসহায়ত্বের কাছে শোকও যেন হার মেনেছে! তার চোখে পানি নেই, রাজ্যের হতাশা আর অসহায়ত্ব তার চোখেমুখে। বার্তা সংস্থা এএফপির এক আলোকচিত্রীর ক্যামেরায় ধরা পড়েছে তার এই অসহায়ত্বের মুহূর্ত।

মেসুত হ্যান্সার তুরস্কের কাহরামানমারাস শহরের বাসিন্দা। স্থানীয় সময় সোমবার ভোরে তুরস্ক-সিরিয়া সীমান্তবর্তী অঞ্চলে ৭ দশমিক ৮ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে মেসুত হ্যান্সারের ১৫ বছর বয়সী মেয়ে ইরমাকের মৃত্যু হয়েছে। কিন্তু উদ্ধারকর্মীরা এখনও তার মরদেহ উদ্ধার করতে পারেননি। তাই ঝুঁকিপূর্ণ জেনেও মেসুত হ্যান্সার ওই ধংসস্তূপ ছেড়ে যাননি, বসে আছেন মেয়ের হাত ধরে।

শক্তিশালী ভূমিকম্পে রীতিমতো ধ্বংসস্তূপে পরিণত হয়েছে তুরস্ক ও সিরিয়ার সীমান্তবর্তী অঞ্চল। এই ভূমিকম্পে মৃতের সংখ্যা ৫ হাজার ১০০ ছাড়িয়েছে। এছাড়া আহত হয়েছেন আরও কয়েক হাজার মানুষ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //