ইসরায়েলে হামাসের আবারও রকেট হামলা

ইসরায়েলের আশকেলন শহর লক্ষ্য করে আবারও রকেট হামলা চালিয়েছে হামাস। গাজা থেকে রকেট ছোড়ার পর দেশটির দক্ষিণাঞ্চলীয় উপকূলীয় শহর আশকেলনে সতর্কতা সংকেত বাজানো হয়।

সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, আজ মঙ্গলবার (১০ অক্টোবর) স্থানীয় সময় বিকাল ৫টার মধ্যে আশকেলন থেকে বেসামরিক মানুষকে সরে যাওয়ার সময়সীমা বেঁধে দেয় তারা। আর নির্দিষ্ট সময় শেষ হওয়ার পরই সেখানে মুহুর্মুহু রকেট ছোড়ে ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী বাহিনী।

ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী জানায়, তারা গাজা উপত্যকায় হামাসের লক্ষ্যবস্তুতে হামলা চালিয়ে যাচ্ছে। আশকেলন থেকে লোকজনকে সরিয়ে নেওয়ার জন্য হামাসের সময়সীমা পার হওয়ার এক মিনিট পর এই বার্তাটি পোস্ট করা হয়।

বিবিসির সাংবাদিক অ্যালিস কাডি আসকেলন থেকে জানিয়েছেন, বিকাল ৫টার কিছু পরই গাজা উপত্যকা থেকে একসঙ্গে কয়েকশ রকেট ছোড়া হয়।

তিনি জানিয়েছেন, গত কয়েক মিনিটে তারা রকেট বিস্ফোরণের অনেক শব্দ শুনতে পেয়েছেন।

তিনি আরও জানান, হামলার আগে তিনিসহ অনেক বাসিন্দা আশ্রয়কেন্দ্রে চলে যান। নতুন করে হামাস রকেট ছোড়ার পর সেখানকার মানুষের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে এবং পরবর্তীতে কি হবে এ নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছেন তারা।

এর আগে হামাসের ইজ আদ-দিন আল-কাসেম ব্রিগেডের মুখপাত্র আবু ওবেদা আগামী কয়েক ঘণ্টার মধ্যে দক্ষিণের উপকূলীয় শহর আশকেলনে বড় রকেট হামলার হুমকি দেন।

টেলিগ্রাম বার্তায় তিনি বলেন, শত্রুরা আমাদের হাজার হাজার নাগরিককে বাস্তুচ্যুত করেছে, ধ্বংস করে দিয়েছে বাড়িঘর। তাই দখলদারদের ওই এলাকা থেকে সরে যেতে হবে।

উল্লেখ্য, এদিকে অবরুদ্ধ গাজা উপত্যকায় অব্যাহতভাবে বিমান হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েল। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলের বিমান হামলায় এখন পর্যন্ত ৮৩০ জন ফিলিস্তিনি প্রাণ হারিয়েছেন।


সূত্র: বিবিসি




সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //