নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে ইসরায়েলিদের বিক্ষোভ

ইসরায়েলে হামাসের হামলার পর থেকেই প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহুর সরকারের সমালোচনা শোনা যাচ্ছে। এমনকি তার পদত্যাগের দাবিও উঠেছে। এবার ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহুর পদত্যাগ দাবি করে রাস্তায় নেমেছে ইসরায়েলিরা।

সংবাদমাধ্যম মিডলইস্ট মনিটর এক প্রতিবেদনে বলছে, আজ শনিবার (১৪ অক্টোবর) তেল আবিবে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সদর দপ্তরের সামনে জড়ো হন শত শত ইসরায়েলি। এ সময় তারা প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহুর পদত্যাগ দাবি করেন। কারণ হিসেবে হামাসের কাছে জিম্মিদের উদ্ধার করতে না পারার কথা জানান তারা।

এই প্রতিবাদের সংবাদ প্রকাশ ও প্রচার করেছে ইসরায়েলের বেশ কয়েকটি সংবাদমাধ্যম। রাস্তায় জনতার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে পোস্ট করেছেন মধ্যপ্রাচ্যভিত্তিক সাংবাদিক নোগা তারনোপস্কি।

ভিডিওতে সাংবাদিক নোগা তারনোপস্কি বলেন, বেনইয়ামিন নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে যে প্রতিবাদ হয়েছে, তাতে যোগ দিয়েছেন ফিলিস্তিনি গোষ্ঠী হামাসের কাছে জিম্মি ব্যক্তিদের পরিবারের সদস্যরা।

নোগা তারনোপস্কি বলেন, হামাসের হামলার আগেই ইসরায়েলে নেতানিয়াহুর পদত্যাগের দাবি ওঠে। হামাসের হামলায় ব্যর্থ হওয়ার পর সেই দাবি আরও জোরদার হয়েছে। এমন মন্তব্য করেছেন আরেক সাংবাদিক ভিক্টোরিয়া ব্রাউনওর্থও।

শনিবারের এই প্রতিবাদে বেনইয়ামিন নেতানিয়াহুর সমর্থকদেরও দেখা গেছে বলে দাবি করেন নোগা তারনোপস্কি। তিনি বলেন, এদের পরিবারের কোনো সদস্য হামাসের কাছে জিম্মি থাকতে পারেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //