ইসরায়েলে আবারও হামাসের রকেট হামলা

আবারও ইসরায়েলে রকেট হামলা চালিয়েছে ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস।

আজ শুক্রবার (২৭ অক্টোবর) হামাসের সামরিক শাখা আল–কাসাম বিগ্রেড দাবি করে, গাজায় নিরপরাধ মানুষের ওপর নির্বিচারে বোমা হামলার জবাবে এবার তেল আবিবে এই হামলা করা হয়েছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানায়, শুক্রবার আধা ঘণ্টার মধ্যে তেল আবিবের একটি আবাসিক ভবনে দুইটি রকেট হামলা করে হামাস। এতে তিনজন আহত হয়েছেন।

প্রাথমিকভাবে কেউ হামলার দায় না নিলেও পরে দায় স্বীকার করে হামাসের আল–কাসাম বিগ্রেড। তবে তারা একটি রকেট হামলার দাবি করেছে।

এদিকে, যুদ্ধবিরতি ছাড়া ইসরায়েল থেকে জিম্মি করে নিয়ে আসা ব্যক্তিদের মুক্তি দেওয়া হবে না বলে জানিয়েছে ফিলিস্তিনির স্বাধীনতাকামী সংগঠনটি। রাশিয়া সফররত সংগঠনটির শীর্ষ নেতা আবু হামিদ রুশ গণমাধ্যম কমেরসান্তকে এ তথ্য জানিয়েছেন।

আবু হামিদ বলেন, আমাদের উপদলের কাছে আটক ইসরায়েলিদের খোঁজ পেতে সময় লাগবে। শত শত মানুষকে আটক করা হয়েছে। তাদের মধ্যে বেশিরভাগই বেসামরিক নাগরিক। ইসরায়েলের প্রধান সামরিক মুখপাত্র ড্যানিয়েল হাগারি বলেছেন, গাজা উপত্যকায় বর্তমানে ২২৯ জনকে জিম্মি করে রাখা হয়েছে।

এর আগে রাশিয়ার বার্তা সংস্থা তাস জানায়, ইসরায়েল থেকে জিম্মি করা ব্যক্তিদের মুক্তির বিষয়ে গতকাল বৃহস্পতিবার (২৬ অক্টোবর) মস্কোতে হামাসের একটি প্রতিনিধি দল ও রুশ সরকারের মধ্যে আলোচনা হয়েছে।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর থেকে চলমান ইসরায়েলি হামলায় এখন পর্যন্ত ৭ হাজার ২৮ ফিলিস্তিনি নিহত হয়েছে বলে দাবি করেছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়। নিহতদের মধ্যে নারী ও শিশু ৬৬ শতাংশ।


সূত্র: আল জাজিরা

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //