হত্যার পর মরদেহের ওপর গাড়ি চালিয়ে দিল আইডিএফ

ইসরায়েল বাহিনীর হাতে তিন ফিলিস্তিনি নিহত

গাজা-ফিলিস্তিন যুদ্ধে এবারে ফিলিস্তিনের দখলকৃত পশ্চিম তীরে তিন নাগরিককে গুলি করে হত্যার পর  তাদের একজনের দেহের ওপর দিয়ে সামরিক যান চালিয়ে দিয়েছে ইসরায়েলি সেনারা। পশ্চিম তীরের তুলকারেম এলাকার ঘটনার একটি ভিডিও ফুটেজ এরইমধ্যে প্রকাশ পেয়েছে।

ওই ভিডিও চিত্রে দেখা যায়, পশ্চিম তীরের তুলকারেম এলাকায় ফিলিস্তিনের তিন নাগরিককে গুলি করে হত্যার পর একজনের দেহের ওপর দিয়ে গাড়ি চালিয়ে যাচ্ছে ইসরায়েলি সেনারা।

এদিকে ইসরায়েল দক্ষিণ ও মধ্য গাজায় তাদের বোমা হামলা অব্যাহত রেখেছে। এ সময় আল-আকসা হাসপাতালের আশপাশেও বোমা হামলার খবর পাওয়া গেছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এক সতর্কবার্তায় জানিয়েছে- ক্ষুধা, পানিশূন্যতা ও বিভিন্ন রোগের কারণে গাজায় বাস্তুচ্যুত মানুষের জন্য একটি ‘প্রাণঘাতী চক্র’ সৃষ্টি হয়েছে।

এদিকে গাজায় চলমান যুদ্ধ আঞ্চলিকভাবে ছড়িয়ে পড়ার আশঙ্কার মধ্যে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন ইতোমধ্যে ইসরায়েলে পৌঁছেছেন। 

অবশ্য মার্কিন পররাষ্ট্রমন্ত্রী এরইমধ্যে গাজায় বেসামরিক সুরক্ষা ও সাহায্য বিতরণের জন্য চাপ দেবেন বলে জানিয়েছেন।

গত বছরের ৭ অক্টোবর ফিলিস্তিন-ইসরায়েল যুদ্ধ শুরুর পর গাজায় ইসরায়েলি হামলায় এ পর্যন্ত কমপক্ষে ২৩ হাজার ৮৪ জন নিহত হয়েছেন। তাদের মধ্যে ৯ হাজার ৬০০ শিশু আছে। এ ছাড়া আহত হয়েছেন আরও প্রায় ৫৯ হাজার মানুষ।

আল জাজিরা 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //