মার্কিন জোটের বিরুদ্ধে ইয়েমেনিদের পাল্টা হামলা

লোহিত সাগরে হুতিদের জাহাজে হামলার প্রতিবাদে ইয়েমেনে হামলা চালানো শুরু করেছে মার্কিন জোট। তবে এ জোটের বিরুদ্ধে এবার পাল্টা হামলা চালিয়েছে হুতিরা।

আজ শনিবার (১৩ জানুয়ারি) আলজাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

মার্কিন সেনাবাহিনীর এক সিনিয়র কর্মকর্তা জানান, পশ্চিমাদের ক্ষেপণাস্ত্র দিয়ে অব্যাহত দুই রাত হামলার ফলে হুতিরা আবার হামলা চালাবে বলে আশঙ্কা করছে ওয়াশিংটন। তারা ব্রিটিশ-মার্কিন জোটের হামলার জবাবে অন্তত একটি ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে।

ভার্চুয়াল এক সংবাদ সম্মেলনে জয়েন্ট স্টাফ ডিরেক্টর অব অপারেশন লেফটেন্যান্ট জেনারেল ডগলাস সিমস সাংবাদিকদের বলেন, হুতিরা একটি হামলা চালালেও জোট তাদের ১৬টি লক্ষ্যে হামলা চালিয়েছে। এসব হামলায় ১৫০-এর বেশি গোলা ছোড়া হয়েছে।

তিনি বলেন, তাদের বক্তব্য বেশ জোরালো এবং বেশ উগ্র। আমরা আশংকা করছি যে, তারা বেশ কয়েকটি হামলা চালাতে পারে। তবে আমরা আশা করব যে, তারা বাড়াবাড়ি করবে না। তারা যে কোনো কিছু করলে তার মোকাবিলার জন্য আমরা প্রস্তুত রয়েছি।

সিনেটের আর্মড সার্ভিস ও বৈদেশিক সম্পর্কবিষয়ক কমিটির সদস্য টিম কাইনি বলেন, তিনি যুদ্ধের ব্যাপারে উদ্বিগ্ন। গত ২৫ বছর ধরে মধ্যপ্রাচ্যে যে কোনো সংঘাতের বিরুদ্ধে মার্কিন সেনারা গভীরভাবে সম্পৃক্ত রয়েছে।

এর আগে গতকাল শুক্রবার রাতে ইরান সমর্থিত হুতি বিদ্রোহীদের বিরুদ্ধে ইয়েমেনে একের পর এক হামলা শুরু করে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //