হামাসের হাতে ইসরায়েলের এক হাজার সামরিকযান ধ্বংস

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস বলেছে, তারা এ পর্যন্ত গাজায় শত শত ইসরায়েলি সামরিক যান ধ্বংস কিংবা অচল করে দিয়েছে। 

গতকাল রবিবার (১৪ জানুয়ারি) রাতে টেলিভিশনে সম্প্রচারিত এক বার্তায় হামাসের সামরিক বাহিনী আল-কাসাম ব্রিগেডের মুখপাত্র আবু উবায়দা একথা বলেন।

তিনি বলেন, উত্তর, দক্ষিণ ও মধ্যাঞ্চল দিয়ে গাজায় যেসব ইসরায়েলি সামরিক যান ঢুকেছিলো সেগুলোর মধ্যে গত একশ দিনে আমরা এক হাজার সামরিক যানে হামলা চালিয়েছি। ফলে এসব যান আংশিক বা সম্পূর্ণ ধ্বংস হয়েছে।

তিনি আরও বলেন, দখলদার সেনাদের বিরুদ্ধে আমাদের যুদ্ধের পরিধি দিন দিন বাড়ছে এবং সে যুদ্ধের আগুনে শত্রু বাহিনী ও তাদের পৃষ্ঠপোষকরা পুড়ে মরছে।

গাজা আগ্রাসনে ইসরায়েলি বাহিনী এ পর্যন্ত যেসব সাফল্য অর্জনের দাবি করেছে তা নাকচ করে হামাসের এই সামরিক মুখপাত্র বলেন, ইহুদিবাদীরা আমাদের অস্ত্রাগার, ক্ষেপণাস্ত্র নিক্ষেপের প্ল্যাটফর্ম ও বহু কিলোমিটার টানেলের ওপর নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা অথবা ধ্বংস করার যে দাবি করছে তা হাস্যকর। এমন একদিন আসবে যেদিন এসব দাবি মিথ্যা প্রমাণিত হবে।

 অডিও বার্তার অন্যত্র হামাসের মুখপাত্র আটক ইসরায়েলি জিম্মিদের প্রতিও ইঙ্গিত করে বলেন, ইসরায়েলি বাহিনীর ভয়াবহ আগ্রাসনের কারণে গত কয়েক সপ্তাহে বহু ইহুদিবাদী জিম্মির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে এবং তাদের অনেকেই নিহত হয়েছে। তিনি বলেন, বাকিদের জীবনও প্রতি মুহূর্তে ইসরায়েলি আগ্রাসনের সামনে বিপন্ন হয়ে পড়ছে। আর তাদের ভাগ্যে যা কিছু ঘটছে তার পুরো দায় দখলদার শক্তিকে নিতে হবে।


 সূত্র: পার্স টুডে

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //