গাজায় অবরুদ্ধ করে রাখায় হাসপাতাল প্রাঙ্গণে দাফন করা হলো মরদেহ

বাহিনী কর্তৃক গাজার একটি হাসপাতাল অবরুদ্ধ করে রাখায় হাসপাতালে মারা যাওয়া ব্যক্তিদের মরদেহ সেখান থেকে বের করা সম্ভব হচ্ছে না। ফলে হাসপাতাল প্রাঙ্গণেই তিনজনের মরদেহ দাফন করা হয়েছে। 

গতকাল রবিাবার (২৯ জানুয়ারি) গাজার দক্ষিণাঞ্চলের খান ইউনিসের আল-আমাল হাসপাতালে এ ঘটনা ঘটে। ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট সোসাইটি হাসপাতাল প্রাঙ্গনে মরদেহ দাফনের বিষয়টি জানিয়েছে।

রবিবার সংস্থাটি তাদের ভেরিফায়েড এক্স অ্যাকাউন্টে দেওয়া এক পোস্টে জানায়, ‘আমাদের কর্মীরা খান ইউনিসের আল-আমাল হাসপাতাল প্রাঙ্গণে তিনজনকে দাফন করেছে।’

ওই পোস্টে আরও বলা হয়, হাসপাতালটি ঘিরে ইসরায়েলি বাহিনী অবরোধ করে রাখায় এসব মরদেহ সেখান থেকে বের করে স্থানীয় কবরস্থানে নিয়ে যাওয়া সম্ভব হয়নি। এজন্য তাদের হাসপাতাল প্রাঙ্গণে দাফন করা হয়েছে।

সম্প্রতি গাজার দক্ষিণাঞ্চলে স্থল অভিযান জোরদার করেছে ইসরায়েলি বাহিনী। এর অংশ হিসেবে আল-আমাল হাসপাতাল অবরোধ করে রাখা হয়েছে। 

সংবাদমাধ্যম ওয়াফা জানিয়েছে, খান ইউনিসের নাসের মেডিকেল কমপ্লেক্সের ভেতরে একটি গণকবরে ৩৫ জনকে দাফন করা হয়েছে। ইসরায়েলি বিমান হামলায় তারা সবাই প্রাণ হারিয়েছেন। মরদেহগুলো বাইরে আনা সম্ভব না হওয়ায় সেখানেই দাফন করা হয়েছে।


সূত্র: আল জাজিরা

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //