জিম্মিদের মুক্তি না দিলে রমজানেও হামলার হুঁশিয়ারি ইসরায়েলের

ইসরায়েলের যুদ্ধকালীন মন্ত্রিসভার সদস্য বেনি গান্তজ বলেছেন, গাজার নিরাপত্তার শেষ আশ্রয়স্থল রাফায় স্থল আক্রমণ শুরু করবে ইসরায়েল, যদি হামাস রমজান শুরুর আগে বন্দী ইসরায়েলি জিম্মিদের মুক্তি না দেয়।


তিনি বলেন, ‘রমজানের মধ্যে জিম্মি ব্যক্তিরা যদি নিজ বাসায় (ইসরায়েল) না ফিরতে পারেন, তাহলে রাফাসহ গাজার সব জায়গায় লড়াই চলবে। হামাসের সামনে একটি পথ খোলা আছে। তারা আত্মসমর্পণ করতে পারে; জিম্মিদের মুক্তি দিতে পারে। তাহলে গাজার বেসামরিক মানুষ রমজানে রোজা পালন করতে পারবেন।’ 

গত ৭ অক্টোবর ইসরায়েলের হামাসের হামলায় ১ হাজার ১৩৯ জন নিহত হন। ইসরায়েল থেকে প্রায় ২৪০ জনকে জিম্মিও করেন হামাস যোদ্ধারা। সেদিন থেকেই গাজায় নির্বিচার হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী। এতে এখন পর্যন্ত উপত্যকাটিতে ২৯ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। 

গাজায় আকাশ থেকে বোমা হামলার পাশাপাশি স্থল অভিযানও চালাচ্ছে ইসরায়েল। হামলার মুখে প্রাণ বাঁচাতে উপত্যকাটির ১৪ লাখ মানুষ আশ্রয় নিয়েছেন একেবারে দক্ষিণে রাফা এলাকায়। সেখানে চরম মানবেতরভাবে জীবন কাটাচ্ছেন তাঁরা। দেখা দিয়েছে খাবার, পানি, জ্বালানি ও চিকিৎসা সরঞ্জামের তীব্র সংকট। 


সূত্র: ইমস অব ইসরায়েল

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //