লেবাননের দক্ষিণে ইসরায়েলি বিমান হামলায় নিহত ৯

বুধবার লেবাননের দক্ষিণে ইসরায়েলের বিমান হামলায় নয়জন নিহত ও আরও অনেকেই আহত হয়েছেন। এ নিয়ে কেবল বুধবার ইসরায়েলি হামলায় নিহত হলেন ১৬জন লেবাননি। আর গত অক্টোবর থেকে দক্ষিণ লেবাননের ইসরায়েলি হামলায় নিহত  বেসামরিক লোকের নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৭।

এদিকে লেবাননের রাষ্ট্রীয় বার্তাসংস্থার বরাত দিয়ে জানা যায়, টায়ার জেলার তায়ের হার্ফা শহরে ইসরায়েলি হামলায় অন্তত ৬ লেবাননি শহীদ হয়েছেন। নাকুরা শহরের এক ক্যাফেতে বিমান হামলার ফলে আরও তিনজন শহীদ ও কয়েকজন আহত হয়েছেন।

এপি জানায়, ইসরায়েলি সেনাবাহিনী নাকুরা ও তায়ার হারফায় এ বিমান হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে। তাদের দাবি, তারা সেখানে হিজবুল্লাহ সেলে আঘাত হেনেছে।

এদিকে লেবাননের পররাষ্ট্রমন্ত্রণালয় গত অক্টোবরের পর থেকে ইসরায়েলের অব্যাহত হামলা সম্পর্কিত ২২টি অভিযোগ জাতিসংঘ নিরাপত্তা পরিষদের কাছে দায়েরের পর ইসরায়েল এ হামলা চালায়।

এরআগে বুধবার সকালে হিজবুল্লাহ ইসরায়েলের উত্তরাঞ্চলে কিরয়াত শমোনা শহর  সামরিক ঘাঁটিতে দফায় দফায় রকেট হামলা চালানোর কথা জানায়। এর পাল্টা ব্যবস্থা হিসেবে ইসরায়েল প্যারামেডিকস সেন্টারসহ ওই দুই শহরে বিমান হামলা চালায়। নিহতদের মধ্যে কয়েকজন প্যারামেডিকস রয়েছেন। 

সূত্র: আনাদোলু

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //