এমপিওভুক্তি নিয়ে সুখবর দিলেন শিক্ষামন্ত্রী

এমপিও নীতিমালা ২০১৮-তে পরিবর্তন ও সংশোধন আনা হচ্ছে। অক্টোবরের মধ্যে এটি সংশোধনের কাজ শেষ করে চূড়ান্ত করা হবে এবং সেই মাস থেকে নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির আবেদন গ্রহণ শুরু হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বুধবার (৩০ সেপ্টেম্বর) শিক্ষাবিষয়ক সাংবাদিকদের সাথে ভার্চুয়াল এক সভায় শিক্ষামন্ত্রী এ কথা জানান।

ডা. দীপু মনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির জন্য যে নীতিমালা করা হয়েছিল তার মধ্যে অনেক অসঙ্গতি পাওয়া গেছে। আমরা সেসব সংশোধনে কাজ শুরু করেছি। করোনা পরিস্থিতির মধ্যে এ বিষয়ে একাধিক সভা হয়েছে। এ নীতিমালাকে যুগোপযোগী করার কাজ শুরু হয়েছে। নতুন নতুন বিষয়গুলোর পদ সৃষ্টি করা হচ্ছে। এসব শিক্ষকরা নিয়োগ পাওয়ার পর যেন এমপিও নিয়ে সমস্যা সৃষ্টি না হয়, সেটা মাথায় রেখে সংশোধন করা হচ্ছে।

তিনি আরো বলেন, আগামী মাসের মধ্যে এমপিওভুক্তি নীতিমালা সংশোধন কাজ চূড়ান্ত করে প্রকাশ করা হবে। অক্টোবর থেকেই নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির জন্য আবেদন গ্রহণ কার্যক্রম শুরু করা হবে। তবে এ বছর আবেদন যাচাই-বাছাই ও তালিকা প্রকাশ করা শেষ করা সম্ভব না হলেও, দ্রুত সময়ের মধ্যে করতে সকল কর্মকর্তারা সার্বিক চেষ্টা করছেন।এমপিওভুক্তির কার্যক্রম অনেক কঠিন ও জটিল, তাই এটি শেষ করতে অনেক সময় প্রয়োজন হয়ে থাকে।

এ সময় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মাহাবুব হোসেন, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক সৈয়দ গোলাম ফারুক উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //