দুর্বলতা ও ব্যথা বেড়েছে রেজওয়ানা চৌধুরী বন্যার

করোনা আক্রান্ত রবীন্দ্রসংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যার অবস্থা ভালো নেই। তার  শারীরিক দুর্বলতা ও ব্যথা বেড়েছে। ক্রমেই আরো অসুস্থ হয়ে পড়ছেন তিনি। 

এ খবর মুঠোফোনে তিনি নিজেই গণমাধ্যমে জানিয়েছেন। আগামী মঙ্গলবার করোনার দ্বিতীয় টেস্ট করবেন বলেও জানান তিনি। 

মুঠোফোনে কথা বলার সময় বন্যার কথা জড়িয়ে যাচ্ছিলো। সংক্ষেপে শারীরিক অবস্থা জানিয়ে তিনি ফোনটি রাখেন।

এর আগে সোমবার (২২ জুন) জানা যায়, ১২ দিন আগে তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে এ খবর ছড়িয়ে পড়লে অনেক কটূক্তির শিকার হন এই সংগীতশিল্পী। 

নাট্যজন ও চলচ্চিত্র পরিচালক নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু গতকাল (২৪ জুন) রাতে এসব কটূক্তিমূলক মন্তব্যের প্রতিবাদ জানিয়েছেন। তিনি তার ফেসবুকে এ নিয়ে একটি পোস্ট দিয়েছেন।

নাসিরউদ্দিন ইউসুফ বাচ্চু লিখেছেন, ‘‘বরেণ্য রবীন্দ্রসংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যার করোনাভাইরাসে আক্রান্ত হওয়া নিয়ে কতিপয় অসুস্থ মানসিকতার ‘নামানুষ’ যেভাবে অশ্লীল উক্তি করছে, তাদের বিরুদ্ধে অশ্লীলতার অভিযোগ এনে কোনো শিল্পী বা শিল্পী সংগঠন এখনো শাস্তি দাবি করেনি। অথচ ওয়েব সিরিজে অশ্লীলতার বিরুদ্ধে সবাই দেশ ও সংস্কৃতি রক্ষা ও দোষী নির্মাতার শাস্তি দাবি করে আইনানুগ ব্যবস্থার সুপারিশ করেছেন। শুধু বন্যা নন, দেশের প্রায় সকল নারী শিল্পীর বিরুদ্ধে অপপ্রচার ও কুরুচিপূর্ণ মন্তব্য হরহামেশা অনলাইনে দৃশ্যমান।

আমি অত্যন্ত দৃঢ়তার সঙ্গে মানবিক সংস্কৃতি বিরোধী অপপ্রচার ও কুরুচিপূর্ণ মন্তব্যকারী এবং ধর্মব্যবসায়ীদের আইনের আওতায় এনে কঠিন শাস্তি বিধানের জন্য সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি। একই সঙ্গে সকল শিল্পীদের এই অপপ্রচারের বিরুদ্ধে সর্বাত্মক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানাচ্ছি।’’

রবীন্দ্রসংগীতের এক অনন্য শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। সাহিত্য ও সংস্কৃতিতে অবদানের স্বীকৃতি হিসেবে তিনি ২০১৬ সালে ‘স্বাধীনতা পুরস্কার’ অর্জন করেছেন। এছাড়া পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের ‘বঙ্গভূষণ’, ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদকসহ বিভিন্ন সম্মাননায় ভূষিত হয়েছেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //