গ্র্যামিতে বিয়ন্সে ও টেইলর সুইফটের রেকর্ড

২৮তম গ্র্যামি অ্যাওয়ার্ড জিতে নতুন রেকর্ড গড়লেন বিয়ন্সে। আর তার সাথে টেইলর সুইফটও গড়েছেন একটা রেকর্ড। 

গতকাল রবিবার (১৪ মার্চ) রাতে বেস্ট আর অ্যান্ড বি পারফরম্যান্সের ট্রফি হাতে নিয়ে বিয়ন্সে বলেন, আমি খুবই সম্মানিত ও উচ্ছ্বসিত।

তিনিই এখন সবচেয়ে বেশি গ্র্যামি জেতা নারী শিল্পী। তার সমান গ্র্যামি জেতা পুরুষ শিল্পী হলেন কুইন্সি জোনস ও ৩১ বার জিতেছেন প্রয়াত শিল্পী জর্জ সলতি।

এর আগে ২৭তম গ্র্যামি জেতার পর তার সাথে টাই হয়েছিল অ্যালিসন ক্রসের। আর তাই সেরা আর অ্যান্ড বি পারফরমেন্সের জন্য গ্র্যামি জেতার খবর শুনে আগের বারের চেয়ে একটু বেশিই উচ্ছ্বাস দেখিয়েছেন টেক্সাসের এই অন্তর্মুখি তারকা। 

অন্যদিকে টেইলর সুইফটের ফোকলোর অ্যালবাম জিতেছে ‘অ্যালবাম অব দ্য ইয়ার’ খেতাব। এ প্রথমবার কোনো নারী শিল্পী তিনবার বছরের সেরা অ্যালবামের জন্য পুরস্কার পেলেন। এর আগে ২০১০ সালে ‘ফিয়ারলেস’ ও ২০১৬ সালের ‘১৯৮৯’ অ্যালবামের জন্য সেরা হন। 

‘ব্ল্যাক প্যারেড’ গানের জন্য এবার গ্র্যামি জিতেছেন বিয়ন্সে। যেখানে কালো মানুষদের ক্ষমতা ও প্রণোচ্ছলতাকে উদযাপন করা হয়েছে। পুরস্কার হাতে নিয়ে বিয়ন্সে জানান, শিল্পী হিসেবে সময়কে তুলে ধরা তার কাজ। এ গানটি তা-ই।

ব্ল্যাক লাইভস ম্যাটার আন্দোলনকে তুলে ধরা এইচ.ই.আর-এর ‘আই কান্ট ব্রেথ’ বছরের সেরা গান হিসেবে পুরস্কার পেয়েছে। গত বছর যুক্তরাষ্ট্রের মিনিয়াপোলিসে পুলিশের নিপীড়নে নিহত জর্জ ফ্লয়েডের শেষ বাক্য থেকে নেয়া হয়েছে গানের লাইনটি। এইচ.ই.আর-এর মূল নাম গ্যাব্রিয়েলা উইলসন। তার সাথে গানটি লিখেছেন তিয়ারা টমাথ।

ট্রেভর নোয়ার উপস্থাপনায় চার ঘণ্টা ধরে চলে গ্র্যামি অ্যাওয়ার্ডসের জমকালো আয়োজন। এবারের প্রধান আকর্ষণ ছিল লাইভ মিউজিক। অনুষ্ঠান পারফর্ম করেন টেইলর সুইফট, কার্ডি বি, মেগান থি স্ট্যালিয়ন, ব্রানো মার্স, হ্যারি স্টাইলস, বিলি ইলিশ ও হাইমসহ অনেকে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //