শখের বসে গান করি: ফজলুর রহমান বাবু

সাম্প্রতিক সময়ে শক্তিমান অভিনেতা ফজলুর রহমান বাবু। মঞ্চ, টিভি ও চলচ্চিত্রে তার অভিনয়ের গুণে মুগ্ধ দর্শক। শখের বসে গানও করেন। বর্তমান সময়ে ক্যারিয়ারের নানা বিষয়ে কথা বলেছেন তিনি।

সাক্ষাৎকার নিয়েছেন এন আই বুলবুল-

লকডাউন-পরবর্তী নতুন স্বাভাবিক জীবনকে কীভাবে দেখছেন? 

চলতি বছরের প্রথম দুই মাস করোনা কিছুটা কমে আসে; কিন্তু এখন আবার আগের সেই রূপে ফিরে যাচ্ছে। যদিও এর মধ্যে অনেকে ভ্যাকসিন নিয়েছেন; কিন্তু সংক্রমণ আমাদের বাড়ছে। চলতি বছরটা সতর্কতার সাথে ঘুরে দাঁড়াতে হবে।

বঙ্গবন্ধুর বায়োপিকে অভিনয় করছেন। ছবিটি নিয়ে বলুন? 

এই ছবির শুটিংয়ে অংশগ্রহণ করে ৯ মার্চ আমি দেশে এসেছি। এই ছবিটি নির্মাণ করছেন বরেণ্য নির্মাতা শ্যাম বেনেগাল। এ বায়োপিকে অভিনয় করছি খন্দকার মোশতাকের চরিত্রে। এটি আমার জন্য চ্যালেঞ্জিং একটি চরিত্র। শুধু আমার জন্য না, সব শিল্পীর চরিত্রই চ্যালেঞ্জের। তবুও চেষ্টা করছি ভালো কিছু করার জন্য। 

মুম্বাইতে কাজের অভিজ্ঞতা কেমন ছিল? 

আমার এখনো শুটিং বাকি আছে। কাজের অভিজ্ঞতা অন্যরকম। বঙ্গবন্ধুকে নিয়ে আগামীতে হয়তো আরও অনেক ছবি হবে; কিন্তু এটির মতো কোনটি হবে না, বলতে পারি। নির্মাতা শ্যাম বেনেগালের সাথে কাজ করা একজন শিল্পীরও সৌভাগ্যের।

আমাদের চলচ্চিত্র নিয়ে আপনার মন্তব্য কী?

চলচ্চিত্র গেল কয়েক বছর ধরেই ঝিমিয়ে চলছে। এর মধ্যে করোনায় আরও ধস নেমেছে। এখান থেকে বের হতে সময় লাগবে। কিছু দিন ধরে অল্প বাজেটের ছবি নির্মাণ হচ্ছে। আমি চাই যেভাবেই হোক আগে চলচ্চিত্র ঘুরে দাঁড়াক। তবে ভালো ছবি দিয়ে সুন্দর জায়গায় আসা সম্ভব। 

ওয়েব সিরিজেও অভিনয় করছেন। ওয়েব সিরিজ প্রসঙ্গে বলুন?

এখন ওয়েব সিরিজে ভালো ভালো গল্প থাকছে। টিভি নাটকের চেয়েও বাজেট ভালো থাকছে। এছাড়া ওয়েব সিরিজ টিভি নাটক ও চলচ্চিত্রের পাশাপাশি এখন দর্শকের কাছে, বেশ গ্রহণযোগ্যতা পাচ্ছে। যারা ওয়েব সিরিজ নির্মাণ করবেন তাদের এটির সঠিক ব্যবহার করা উচিৎ।

গান নিয়েও আছে আপনার ব্যস্ততা। গানের খবর কী?

অভিনয়ের বাইরে শখের বসে গান করি। এর মধ্যে বঙ্গবন্ধুকে নিয়ে একটি গানে কণ্ঠ দিয়েছি। এছাড়া সম্প্রতি আরিফ মজুমদারের কথায় মহিদুল হাসান মনের সুর ও সংগীতায়োজনে ‘ভবের মায়া’ ও নুরে আলম মামুনের লেখা ও আলী মুস্তফার সুর ও সংগীতে ‘বন্ধু তুমি পর’ শিরোনামে প্রকাশ হয়েছে দুটি গান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //