শিরোনামহীনের নতুন গান ‌‌‌‌‌‌‌'কাশফুলের শহর দেখা'

সম্ভবত শিরোনামহীন-এর বাইরে এখন আর এমন কোনও ব্যান্ড অবশিষ্ট নেই যারা নিয়মিত গান করছেন, প্রকাশ করছেন এবং কথা বলছেন সময়ের সঙ্গে।

গত বছর ঠিক এই সময়ে (৩০ মে) শ্রোতাদের কাছে সুরেলা ভ্যাকসিন হয়ে ধরা দিলো দলটির ‘এই অবেলায়’। তখনও ঘোর করোনাকাল, সেই অবেলায় গাইলেন- তবুও নির্বাসন বাসর সাজিয়ে/ ঠোঁটে চেপে ধরা থাক ভালোবাসায়। বলা হয়, শিরোনামহীনের সেরা কাজগুলোর মধ্যে অন্যতম হয়ে থাকবে এই গানটি।

ঠিক এক বছরের মাথায় বৃহস্পিতবার (৬ মে) নিজেদের ইউটিউব চ্যানেলে উন্মুক্ত হলো তাদের আরেকটি সৃষ্টি। নাম ‘কাশফুলের শহর দেখা’। মধ্যরাতে গানটি প্রকাশের সঙ্গেই কথা-সুর-কণ্ঠে দাবানল। বাড়তি যোগ ক্রিয়েটিভ ভিডিও।

এবার তারা শোনালেন, এই ইটভাটা-সম শহরে কাশফুলের গল্প! গাইলেন, ভীষণ অভিমানে শুকতারা/ একা দিচ্ছে পাহারা/ এই ধুলোর ঠিকানা.../ বৃথাই কাশফুল উড়ছে হারিয়ে/ অকারণেই শহরে/ সবকিছুই অচেনা...। ব্যান্ড লিডার জিয়াউর রহমানের কথায় গানটির সুর করেছেন কাজী আহমেদ শাফিন। আর কণ্ঠে শেখ ইশতিয়াক। পুরো আয়োজনটিতে সঙ্গে ছিলেন অন্য সদস্যরাও।


গানটি প্রসঙ্গে দলনেতা জিয়াউর রহমান সংবাদ মাধ্যমকে বলেন, ‘গানটির মাধ্যমে শ্রোতাদের কাছে একটি বার্তাই দিতে চেয়েছি- এই বিপন্ন সময়েও আশা আমাদের বাঁচিয়ে রাখে। আশাটাকে বাঁচিয়ে রাখা খুব জরুরি।’

গানটির কথার সঙ্গে সঙ্গতি রেখে নির্মিত হলো একটি গল্পনির্ভর ভিডিও। নির্মাণ করেছেন নাঈমুল বেনিন। এতে বিশেষ চমক হিসেবে দেখা গেছে সংগীতশিল্পী বাপ্পা মজুমদার ও অভিনেত্রী নওশাবাকে।

গানটি প্রকাশ হওয়ার পর গত ১১ ঘন্টায় শিরোনামহীনের অফিসিয়াল ইউিটউব চ্যানেলে গানটি দেখেছেন ৪১ হাজার ৭০৩ জন। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //