এবার ঈদে গান গাইলেন নাচের মানুষ শিবলী ও নিপা

এবারের ঈদ ‘আনন্দমেলা’র বিশেষ আয়োজন সাজানো হয়েছে চমকপ্রদ বিষয় দিয়ে। তারই অংশ হিসেবে গান গেয়েছেন নৃত্যশিল্পী শিবলি মহম্মদ ও শামীম আরা নিপা।

‘এই সুন্দর স্বর্ণালী সন্ধ্যায় একি বন্ধনে জড়ালে গো বন্ধু’ শিরোনামের গানটি নতুন করে গেয়েছেন দুজন। গানটির সংগীতায়োজন করেছেন সাদী মোহাম্মদ।

গান গাওয়া নিয়ে নিপা বলেন, দুই রকমের অভিজ্ঞতা হয়েছে এবারের আনন্দমেলায়। শুরুতে আমাদের নাচ করারই কথা ছিল। কিন্তু করোনা পরিস্থিতির কারণেই আমাদের বিশাল দল নিয়ে নাচ করা সম্ভব হচ্ছে না। তাই ভাবলাম নাচের বাইরে কিছু করা যায় কি না। সেই ভাবনা থেকেই গান গাওয়া।

তিনি বলেন, আমি সংগীতশিল্পী নই। তারপরেও সংগীত হৃদয়েই থাকে, সেজন্যই একটা চেষ্টা। এটা ঠিক গান গাওয়ার জন্য গাওয়া নয়, এক ধরণের অনুভূতি থেকে গাওয়া।

শিবলী বলেন, সংগীত মানেই গীত, বাদ্য, নৃত্য। আমরা সবসময় গানের সাথে বা মিউজিকের সাথেই নাচি। আমাদের ভেতরে সবসময়ই গানের একটা গুঞ্জরণ হয়। সে কারণেই মনে হলো এবারের আনন্দমেলায় একটা গান করা যায়। আর আমার ভাই সংগীতশিল্পী সাদী মোহাম্মদ খুব যত্ন করে সংগীতায়োজন করে আমাদের দিয়ে গানটি গাইয়েছেন।

এবারের আনন্দমেলায় অংশ নিয়েছেন অনেক তারকা শিল্পী। ‘রিমঝিম ঝিম বৃষ্টি’ শিরোনামের গানে পারফর্মেন্সের পাশাপাশি উপস্থাপনা করেছেন চলচ্চিত্র তারকা ফেরদৌস ও পূর্ণিমা।

এবারে বাউলদের অংশগ্রহণে থাকছে বাউল গানের পরিবেশনা। নাচে অংশ নিয়েছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস৷ প্রয়াত অভিনেত্রী কবরীর অভিনীত কালজয়ী গান ‘সে যে কেন এলো না’ গানের সাথে নাচবেন তিনি। বিশেষ একটি নাচে অংশ নেবেন অভিনেত্রী মেহজাবীন চৌধুরী৷

দুই বাংলার ছয় শিল্পী পরিবেশন করেছেন একটি বিশেষ গান। গানটিতে কণ্ঠ দিয়েছেন এপার বাংলার তপন চৌধুরী, কুমার বিশ্বজিৎ ও চন্দন সিনহা এবং ওপার বাংলার উষা উত্থুপ, রাঘব চট্টোপাধ্যায় ও জয় সরকার। কবির বকুলের কথায় গানটির সুর-সংগীতায়োজন করেছেন ইমন চৌধুরী। ‘যতনে রাখিব’ শিরোনামে একটি গান পরিবেশন করেছেন মমতাজ।

ঈদের দিন রাত ১০টার ইংরেজি সংবাদের পর বিটিভিতে দেখানো হবে ঈদ আনন্দমেলা। সেখানে শিবলী-নীপার গানের পাশাপাশি থাকবে তাদের একটি সাক্ষাৎকারও। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //