বাবা দিবস নিয়ে নতুন গান

বাবা কত দিন, কতদিন দেখিনি তোমায়, কিংবা বাবা বলে গেল আর কোনো দিন গান করো না, কেন বলে গেল সেই কথাটি বলে গেল না অথবা আয় খুকু আয়- কালজয়ী গানগুলোর মধ্য দিয়ে বাবার সাথে এমন অনেক না বলা কথা, বাবার কাছে অনেক না করা প্রশ্ন রয়ে আছে সারাজীবন ধরে। 

বাবা এক বটবৃক্ষ। যে বৃক্ষ সবসময় আমাদের ছায়া দেয় পরম মমতায়। বাবারা যেন নিজের সব সুখ ভোলে সন্তানের জন্য সব করতে পারার চেস্টা করেন। আজ (২০ জুন) বাবা দিবস। বাবাকে ভালোবাসার জন্য দিবসের প্রয়োজন নেই। তারপরও সবকিছুর একটি আনুষ্ঠানিকতা রয়েছে। আজকের দিনে পৃথিবীর অনেক সন্তান বাবাকে স্মরণ করছেন। কেউবা বাবাকে হারানোর ব্যথায় কষ্ট পাচ্ছেন। 

ন্যান্সির গান  


বাবাকে স্মরণ করে নতুন গান করেছেন কণ্ঠশিল্পী ন্যান্সি। গাইলেন ‘বাবা তোমায় মনে পড়ে’ শিরোনামে নতুন গান। এটি লিখেছেন আহমেদ রিজভী এবং সুর ও সংগীতায়োজন করেছেন কিশোর দাস। মিউজিক ভিডিও নির্মাণ করেছেন সৈকত রেজা।

গানটি প্রসঙ্গে ন্যান্সি বলেন, কিশোর একদিন আমাকে এ গানটি পাঠিয়ে বলল, আপা আপনাকে এ গানটি গাইতে হবে, এটি বাবাকে নিয়ে একটি গান। শুনে মনে হলো সবকিছু মিলিয়ে বাবাকে ঘিরে স্মৃতিচারণামূলক সুন্দর একটি গান। আশা করছি, ভালো লাগবে সবার। গানটি সিডি চয়েজের ইউটিউব চ্যানেলে প্রচারিত হচ্ছে।  

ঝিলিকের গান


দেশের প্রথম সেরাকণ্ঠ চ্যাম্পিয়ন জানিতা আহমেদ ঝিলিক। এক যুগ ধরে গানের জগতে তার উজ্জ্বল বিচরণ। ক্যারিয়ারে রয়েছে বেশ কিছু জনপ্রিয় মৌলিক গান। বাবা দিবসেও তিনি বাবাকে নিয়ে বিশেষ গান করেছেন। ‘বাবা’ শিরোনামের গানটি লিখেছেন জামাল হোসেন। জনপ্রিয় কম্পোজার ইবরার টিপুর সুর ও সংগীতে গানটির মিউজিক ভিডিও তৈরি করেছেন সৈকত রেজা। গানটি রঙ্গন মিউজিকের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হচ্ছে। 

বাবা দিবসে বাবাকে উদ্দেশ করে ঝিলিক বলেন, চাই, তোমাকে অনেক ভালোবাসি। তুমিই আমার প্রথম গানের শিক্ষক। তুমি না থাকলে হয়তো আজ আমি শিল্পীই হতাম না। অনেক দরদ দিয়ে গানটি করেছি। আশা করছি দর্শক-শ্রোতার ভালো লাগবে।

বাবাকে নিয়ে গানের ভিডিওতে আব্দুল আজিজ


সাউন্ডটেক থেকে প্রকাশিত হয়েছে একটি নতুনর মিউজিক ভিডিও। জয়ের কণ্ঠে গানটির শিরোনাম ‘বাবা আমার বাবা’। গৌতম রায়ের কথায় গানটির সুর ও সংগীত করেছেন সুমন কল্যাণ। গানটির ভিডিও নির্মাণ করেছেন আলি হাসান লিটন। ভিডিওতে বাবার চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা আব্দুল আজিজ, আরো আছে শিশুশিল্পী আরিওন।

জয় গানটি প্রসঙ্গে বলেন, ‘আমার বাবা  বেঁচে নেই, বাবকে স্মরণ করে এই গানটি করতে পেরে খুব তৃপ্তি পাচ্ছি। আশা করছি গানটি দর্শক শ্রোতাদের ভাল লাগবে।

গানটিতে বাবা চরিত্রে অভিনয় করা আব্দুল আজিজ বলেন, বাবা শ্বাশ্বত বিষয়, বাস্তব জীবনে আমি বাবা, তবে বাবা দিবসের জন্য বাবা হতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি, জীবনে অনেক অভিনয় করেছি, কিন্তু এই কাজটি করে অনেক আনন্দিত আমি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //