সবাইকে বলবো যতটা সম্ভব নিরাপদে থাকতে : পুতুল

সাজিয়া সুলতানা পুতুল। ছবি : ইনস্টাগ্রাম

সাজিয়া সুলতানা পুতুল। ছবি : ইনস্টাগ্রাম

সাজিয়া সুলতানা পুতুল। এই সময়ের জনপ্রিয় কণ্ঠশিল্পী। গানের পাশাপাশি লেখালেখিও করেন। গীতিকার, সুরকার ও কম্পোজিশনের কাজও করছেন তিনি। গান বাড়ি নামে নিজের স্টুডিওতে সম্প্রতি চারটি গানের কন্ঠ দিয়েছেন। 

সমসাময়িক বিষয় নিয়ে কথা বলেছেন মাহমুদ সালেহীন খানের সাথে। 

কেমন আছেন?

এখনো সুস্থ আছি। নিজের স্টুডিও গানবাড়িতে গান করছি। ঈদের পর বেশকিছু গান মৌলিক গান আসবে।  

দেশে রিয়েলিটি শোর প্রথম দিকের তারকা আপনি, রিয়েলিটি শো’তে অংশগ্রহণ করেছেন কার উৎসাহে?


ছোটবেলা থেকেই বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিতাম। স্কুল জীবনে অনেক প্রতিযোগিদতায় অংশ নিয়ে পুরস্কারও পেয়েছি। নতুন কুড়িতেও অংশগ্রহণ করেছিলাম। যখন শুনলাম বাংলাদেশে প্রথমবারের মতো এমন একটা রিয়েলেটি শো শুরু হচ্ছে তখন পরিবারের অনুপ্রেরণায় অংশ নেই।

গানের প্রতি আগ্রহ তৈরি হলো কিভাবে? 

আমার বড় বোন গান করেন। উনি বিটিভিতে নজরুল সংগীত করেন নিয়মিত। তার গান শুনেই ছোটবেলা থেকে গানের সাথে পরিচয়। পরবর্তীতে তারই সংগীত গুরু ওস্তাদ সুরেন বর্মনের কাছ প্রাতিষ্ঠানিকভাবে গান শেখা শুরু হয়, সেই ৩/৪ বছর বয়স থেকে।

দেশের গানের ভুবনে কাকে আদর্শ মানেন? 

সত্যি বলতে  কাউকে না। কারণ আমার গানের ধারাটা অন্যরকম, আমি যেহেতু নিজে গান লিখি, সুর করি কম্পোজিশন করি সেক্ষেত্রে মৌসুমি  ভৌমিক আমার সবসময়ে সবচেয়ে বড় অনুপ্রেরণার নাম, তার জীবন দর্শন ও তার সৃষ্টি আমাকে খুব অনুপ্রাণিত করে।


পরিবারের সদস্যদের সম্পর্কে জানতে চাই?

আমার পরিবারে আমরা ছয় ভাইবোন- ৪ ভাই, ২ বোন। আর মা-বাবাসহ বড় পরিবারে, খুব আদরে ও সংগীত-সাহিত্যের মধ্যে আমার বড় হয়ে উঠা।

গানের পাশাপাশি উপস্থাপনা ও করেন, উপস্থাপনায় কিভাবে আসলেন?

 উপস্থাপনায় আসছি ক্লোজআপ ওয়ান ২০০৮ ও ২০১২ এর প্রতিযোগিতার মাধ্যমে। এরপরে দেশ টিভিতে কলের গান সরাসরি লাইভ অনুষ্ঠানে অনেক বছর কাজ করি এবং বিভিন্ন টিভি চ্যানেলে গানের অনুষ্ঠান গুলোতে উপস্থাপনা করি।


শ্রোতাদের উদ্দেশে যদি কিছু বলার থাকে? 

সবার জন্য ভালোবাসা। সবাই নিরাপদে থাকুক সুস্থ থাকুক সেই কামনা করি। আমরা এখন খুব খারাপ সময়ের মধ্যে আছি, অনেকেই পরিবারের সদস্যদের হারিয়ে খারাপ অবস্থার মধ্যে দিয়ে যাচ্ছি। তাই সবাইকে বলবো যতটা সম্ভব নিরাপদে থাকতে।

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh