‘দোজখে আগুন ধরানোর এক নম্বর লাকরী’

সঙ্গীতশিল্পী আসিফ আকবর তার ফেসবুকে বিভিন্ন প্রসঙ্গ নিয়ে লেখালেখির মাধ্যমে নিজের মত প্রকাশ করেন। শোবিজের বর্তমান আলোচিত ঘটনা নিয়েও তিনি লিখেছেন। 

আসিফ এক ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, পৃথিবী থেকে বিদায় নিতে হবে সবাইকে। আমরা যারা শোবিজে কাজ করি, কারও কারও হিসেবে তারা সবাই দোজখে আগুন ধরানোর এক নম্বর লাকরী। আমাদের সমস্ত পাপের শাস্তি দুনিয়াতে আর আখেরাতে একই মাত্রার কি না জানি না। সিনেমা নাটক গানসহ সমস্ত শৈল্পিক চর্চাকে আজকাল ঘৃণার চোখে দেখা হয়। অত্যাচারী লুটেরা ক্ষমতার অপব্যবহারকারী সুদ-ঘুষখোর হয় রাষ্ট্রের এলিট সিটিজেন। 

মাঝে মাঝে প্রশ্ন জাগে, আপনাদের ঘৃণাভরা মনে আমাদের অস্তিত্ব কিভাবে কাজ করে! আমি গান গেয়েছি পাপ করেছি, আমার শাস্তি দুনিয়ায় অভিশপ্ত হয়ে বেঁচে থাকা। আপনাদের কেউ কেউ গান শুনবেন, আর ব্র্যাকেটে জাহান্নামের ভয় দেখাবেন! এ কেমন বৈপরীত্য! রঙ্গীন দুনিয়া আপনার দৃষ্টি আকর্ষণ করেছে। আপনিও মজা পাচ্ছেন, ফাঁকে ফাঁকে রঙ্গীন দুনিয়ার সঙ্গ পেতে টাকা ঢালছেন নিজের যেকোনো পন্থায় উপার্জনের গরমে। সুযোগের অভাবে ভদ্রলোক হয়ে থাকা সমস্ত পাপীর রেকর্ড আল্লাহর কাছে অবশ্যই আছে। শোবিজ এত ঘৃণার জায়গা হলে ব্যান করে দেওয়া হোক। 

তিনি লিখেন, এই নগরে রাতের অন্ধকার জগতে পোশাকে পোশাকে কোনো পার্থক্য হয় না। ক্ষমতা যার কাছে তিনি সাধু, বাকী ধৃতরা সব অপরাধী, অথচ সবাই সবাইকে চেনে। হঠাৎ করে ধরা পড়া অপরাধীরা নিজে নিজে তৈরি হয়নি। তাদের পেছনে কেউ ছিল যারা রাষ্ট্রের প্রভাবশালী। আজকাল বেশি কথা বলতে চাই না, এখন ভয় লাগে। সব কথা বলাও ঠিক না। শোবিজের নাম ভাঙ্গিয়ে খুব মজা হচ্ছে সুপার সিভিলাইজড সোসাইটিতে। রঙ্গীন দুনিয়া সবসময় রঙ্গীন থেকে রঙ্গীনতম হতেই থাকবে। ফেঁসে যাবে উচ্চাভিলাষী কেউ কেউ। তাদের পেছনের পৃষ্ঠপোষকতাকারী গডফাদার নামের এলিটরা থেকে যাবে। পাবলিক হাসবে, মজা নিবে শোবিজের জোকারদের নিয়ে। 

তিনি লিখেন, শোবিজে অনেক খারাপ মানুষের ভিড়ে একজন সৈয়দ আব্দুল হাদী এবং ফেরদৌসী রহমানের মতো লিভিং লিজেন্ডরাও এখনো সভ্যতার উপমা হয়ে জীবিত আছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //