বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত সিনেমায় গাইলেন অনন্যা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে সরকারী অনুদানে নির্মিত হচ্ছে ‘টুঙ্গিপাড়ার দু:সাহসী খোকা’। মাসুম রেজার কাহিনী, সংলাপ ও চিত্রনাট্যে নির্মিত হচ্ছে এই সিনেমাটি। এটি নির্মাণ করছেন মুশফিকুর রহমান গুলজার। এরইমধ্যে টুঙ্গিপাড়ার দু:সাহসী খোকা চরিত্রে অভিনয় শুরু করেছেন বৃন্দাবন দাস ও শাহনাজ খুশী দম্পতির ছেলে সৌম্য। এই সিনেমাতেই একটি লালনের গান গাওয়ার সুযোগ হলো এই প্রজন্মের সুরেলা আর মিষ্টি কণ্ঠের শিল্পী অনন্যা আচার্য্যের। সম্প্রতি রাজধানীর একটি স্টুডিওতে গানটির রেকর্ডিংয়ের কাজ সম্পন্ন হয়েছে। 

অনন্যা জানান, লালনের একটি গানে তিনি কণ্ঠ দিয়েছেন। প্রচলিত এই গানের সংগীতায়োজন করেছেন সুজন আরিফ। গানটি প্রসঙ্গে অনন্যা বলেন, ‘একবার বৈশাখী টিভিতে আমার গায়কী উপভোগ করে নাম্বার সংগ্রহ করে আমাকে ফোন দিয়েছিলেন শ্রদ্ধেয় মুশফিকুর রহমান গুলজার। তিনি আমার কণ্ঠ এবং গায়কীর প্রশংসা করেন এবং আমাকে দিয়ে তার সিনেমায় গান গাওয়ানোরও কথা বলেন। তিনি সেই প্রতিশ্রুতি রেখেছেন। সবচেয়ে ভালোলাগার বিষয় হলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিতব্য এই সিনেমায় আমি গান গাইতে পেরেছি-এটাই আমার জন্য অনেক বড় প্রাপ্তি। আমি কৃতজ্ঞ সিনেমার পরিচালকের কাছে।’ 

এর আগেও অনন্যা সরকারী অনুদানে নির্মিত অরুণ চৌধুরী পরিচালিত ‘মায়াবতী’ সিনেমায় গান গেয়েছেন। তিনি পাঁচটি গান গেয়েছিলেন। একটি মৌলিক গানের গীতিকার ছিলেন অরুণ চৌধুরী এবং এর সুর সঙ্গীত করেছিলেন সদ্যপ্রয়াত ফরিদ আহমেদ।

এদিকে শিগগিরই অনন্যার গাওয়া ‘অঙ্গ পুড়ে মরবো লো সই’ গানটি প্রকাশ পাবে। এটি লিখেছেন জহিরুল ইসলাম বাদল এবং সুর করেছেন বুলবুল আনাম, সঙ্গীতায়োজন করেছেন এ এইচ তূর্য। 

এছাড়াও প্রকাশ পাবে শেখ নজরুলের লেখা ও শফিক মাহমুদের সুরে নতুন আরো একটি গান। অনন্যা ২০০৯ সালে ক্ষুদে গান রাজ’ প্রতিযোগিতায় শীর্ষ দশে ছিলেন। ছোট্টবেলা গাজী মাজহারুল আনোয়ারের লেখা ও আহমেদ কিসলুর সুরে রিজিয়া পারভীনের সাথে একটি সিনেমায় প্রথম প্লে-ব্যাক করেন। 

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //