করোনা আক্রান্ত লতা মঙ্গেশকর আইসিইউতে

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন লতা মঙ্গেশকর। উপমহাদেশের কিংবদন্তিতুল্য এই সংগীতশিল্পী হাসপাতালে ভর্তি করানো হয়েছে। মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে আইসিইউতে তার চিকিৎসা চলছে।

সংবাদসংস্থা এএনআইকে লতার ভাইয়ের মেয়ে রচনা বলেছেন, ‘ আপাতত স্থিতিশীল আছে লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থা। এই বয়সে করোনা আক্রান্ত হওয়ায় সাবধানতা অবলম্বনের জন্য আইসিইউতে রাখা হয়েছে তাকে। আমাদের ব্যক্তিগত পরিসরকে সম্মান জানানোর জন্য ধন্যবাদ। দয়া করে তার জন্য প্রার্থনা করবেন।’


গত বছর ২৮ সেপ্টেম্বর ৯২ পূর্ণ করেছেন লতা। সাত দশক ধরে দর্শক ও সমালোচক হৃদয় তৃপ্ত করে চলা ভারতীয় সংগীতের এই জীবন্ত কিংবদন্তি ১৯২৯ সালে ভারতের ইন্দোরে জন্মগ্রহণ করেন। তার সংগীত ভারত ছাপিয়ে তাকে পৌঁছে দিয়েছে বিশ্বসংগীতের দরবারে।

লতা ক্যারিয়ার শুরু করেন ১৯৪২ সালে, মারাঠি গান গেয়ে। তিনি ৩৬টি ভাষায় প্রায় সাড়ে সাত হাজার গান গেয়েছেন। এর মধ্যে আছে বাংলাও। ২০০১ সালে তিনি ভারতের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা ভারতরত্ন অর্জন করেন। ১৯৮৯ সালে তিনি দাদাসাহেব ফালকে পুরস্কার লাভ করেন।


এমনিতেই লতা বেশ কয়েক বছর ধরে গৃহবন্দি। বাইরে খুব বেশি বেরোন না। তবে নেটমাধ্যমে সক্রিয়। বিভিন্ন বিষয় নিয়ে টুইট করতে দেখা যায় তাকে। 

মনে করা হচ্ছে, তার ঘনিষ্ঠ কোনও ব্যক্তি অথবা পরিচারিকার থেকে সংক্রমিত হয়ে থাকতে পারেন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //