যাত্রা শুরু করল ‘কোক স্টুডিও বাংলা’

বিশ্বব্যাপী সমাদৃত সঙ্গীত আয়োজন ‘কোক স্টুডিও’র বাংলা সংস্করণ ‘কোক স্টুডিও বাংলা’ নিয়ে এলো কোকা-কোলা বাংলাদেশ। ঐতিহ্যবাহী বাংলা গানের জাদুকরী রূপ ভিন্ন আঙ্গিকে তুলে ধরবে এই আয়োজন।

এতে একই সঙ্গে বিভিন্ন ঘরানার শিল্পীদের গান পাবেন দর্শক-শ্রোতারা। সারা দেশের সঙ্গীতপ্রেমীরা ‘কোক স্টুডিও’র সিগনেচার ফিউশনধর্মী গান উপভোগের সুযোগ পাবেন।

সোমবার (৭ ফেব্রুয়ারি) র‌্যাডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেন হোটেলে এই প্ল্যাটফর্মের উদ্বোধন হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মিডিয়া ব্যক্তিত্ব ও সঙ্গীতাঙ্গনের বিখ্যাত শিল্পীরা, সরকারের প্রতিনিধি, কৈাকা-কোলা ভক্তরা এবং ‘কোক স্টুডিও বাংলা’র শিল্পী ও কলাকুশলীরা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ।

উদ্বোধনী অনুষ্ঠানে কোক স্টুডিও বাংলা প্রথম সিজনের থিম সং ‘একলা চলো রে’ প্রকাশ করা হয়। এই পরিবেশনায় অংশ নিয়েছেন অর্ণব, বাপ্পা মজুমদার, সামিনা চৌধুরী, মমতাজ, কণা, পান্থ কানাই, ঋতুরাজ, নন্দিতা, রুবায়াত, মাশা, মিজান, বগা তালেব, অনিমেষ রায় এবং শেখ ইশতিয়াক।

কোকা-কোলা বাংলাদেশের অফিসিয়াল ফেসবুক পেজ, ইউটিউব চ্যানেল এবং স্পটিফাইয়ের মাধ্যমে সঙ্গীতপ্রেমীরা এই ফিউশনধর্মী প্ল্যাটফর্মের গানগুলো উপভোগ করতে পারবেন।

প্রিয় বাছাই করা গান নিয়ে শুরু হচ্ছে কোক স্টুডিও বাংলা সিজন-১। এই সিজনের শিল্পীদের তালিকায় আছেন মমতাজ বেগম, বাপ্পা মজুমদার, পান্থ কানাই, দিলশাদ নাহার কণা, সামিনা চৌধুরী, মিজান সহ এক ঝাঁক তারকা। সঙ্গীত প্রযোজক হিসেবে স্টুডিওতে যুক্ত হয়েছেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী শায়ান চৌধুরী অর্ণব।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেন, ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের মাসে পৃথিবীর বাংলাভাষী মানুষের জন্য কোক স্টুডিও বাংলার সূচনা, কোকা-কোলা বাংলাদেশের একটি চমৎকার উদ্যোগ বলে আমি মনে করি।’

ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি কোক স্টুডিও বাংলার প্রথম সিজনের প্রথম পর্ব প্রচারিত হবে। প্রথম সিজনে মোট ১০টি গান থাকবে। এর পাশাপাশি বিভিন্ন উৎসব উদযাপন উপলক্ষে প্রকাশ করা হবে আরও কয়েকটি গান।

জুনাইদ আহমেদ পলক বলেন, ‘ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন পূরণে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। বিনোদন জগতসহ দেশের প্রতিটি খাতেই এখন ডিজিটাল অবকাঠামোর উন্নয়ন দৃশ্যমান। আমাদের দর্শকরা এখন অনলাইনে কন্টেন্ট দেখছেন এবং তাতে সাড়া দিচ্ছেন। ডিজিটাল প্ল্যাটফর্মে কোক স্টুডিও বাংলার যাত্রা তারই সাক্ষ্য দেয়।’

কোক স্টুডিও বাংলার সঙ্গীত প্রযোজক শায়ান চৌধুরী অর্ণব বলেন, ‘কোক স্টুডিও সাংস্কৃতিক ফিউশনের প্রতীক। এই প্ল্যাটফর্মে সঙ্গীত প্রযোজক হিসেবে যোগ দিতে পারাটা আমার জন্য খুব গর্বের বিষয়।’

কোকা-কোলা বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক তা জি তুং বলেন, ‘বাংলাদেশের মানুষের জন্য জাদুকরী ও চমৎকার মুহূর্ত সৃষ্টি করে আমরা সবার জীবনকে উপভোগ্য করে তুলতে চাই। আমরা বিশ্বাস করি, আমাদের পণ্যের মতো এই প্ল্যাটফর্মের সৃষ্টিগুলোও দর্শকদের তৃষ্ণা মেটাতে সক্ষম হবে।’


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //