মায়ের কবরে চিরনিদ্রায় গাজী মাজহারুল আনোয়ার

মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত হলেন কিংবদন্তী গীতিকার গাজী মাজহারুল আনোয়ার।

আজ সোমবার (৫ সেপ্টেম্বর)  সন্ধ্যা ৬টা নাগাদ বনানী কবরস্থানে মা খোদেজা বেগমের কবরে সমাহিত হন তিনি। 

এর আগে সকাল ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারে রাখা হয় তার মরদেহ। যেখানে সর্বস্তরের মানুষ শেষবারের মতো তাকে শ্রদ্ধা নিবেদন করেন। সোমবার দুপুরের দিকে তার মরদেহ নিয়ে যাওয়া হয় এফডিসিতে। সেখান প্রথম নামাজে জানাজা শেষে নিয়ে যাওয়া হয় চ্যানেল আই প্রাঙ্গণে। সেখানে অনুষ্ঠিত হয় তার দ্বিতীয় জানাজা।

চ্যানেল আইতে জানাজা শেষে বৃষ্টির মাঝেই গাজী মাজহারুল আনোয়ারের মরদেহ নেওয়া হয় গুলশানের আজাদ মসজিদে। এদিন বাদ আসর অনুষ্ঠিত হয় তার তৃতীয় জানাজা। এ সময় উপস্থিত ছিলেন- ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। এছাড়াও ছিলেন কবির পুত্র উপল, তার পরিবারসহ সংগীতাঙ্গনের ঘনিষ্ঠজনেরা।

গতকাল রবিবার (৪ সেপ্টেম্বর) সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন গাজী মাজহারুল আনোয়ার। ১৯৪৩ সালের ২২ ফেব্রুয়ারি কুমিল্লার দাউদকান্দি থানার তালেশ্বর গ্রামে জন্মগ্রহণ করেছিলেন তিনি। বর্ণাঢ্য জীবনে তিনি ২০ হাজারের বেশি গান লিখেছেন।

চলচ্চিত্র পরিচালনা, প্রযোজনা এবং চিত্রনাট্য রচনার ক্ষেত্রেও নিজের প্রতিভার স্বাক্ষর রেখেছেন তিনি। রাষ্ট্রের সর্বোচ্চ সম্মাননা স্বাধীনতা পুরস্কার, একুশে পদক সহ শতাধিক পুরস্কারে ভূষিত হয়েছেন নন্দিত এই গানস্রষ্টা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //