ICT Division

ঢাকায় আসছেন কবীর সুমন, সপ্তাহখানেকের মধ্যে টিকিট

কিংবদন্তি সঙ্গীতশিল্পী কবির সুমন ঢাকায় আসছেন। এ বছর ‘তোমাকে চাই’ অ্যালবাম প্রকাশের ৩০ বছর পূর্ণ হয়েছে। এই উপলক্ষে আগামী অক্টোবরের দ্বিতীয় সপ্তাহে বেশ কয়েকটি অনুষ্ঠানে অংশ নিতে তিনি ঢাকায় থাকবেন।

‘পিপহোল’ নামের একটি প্রতিষ্ঠান কবীর সুমনকে নিয়ে ওই অনুষ্ঠানের আয়োজন করছে। প্রতিষ্ঠানটির সাথে যুক্ত ইশতিয়াক খান বিষয়টি নিশ্চিত করেছেন।

ইশতিয়াক খান জানিয়েছেন, দীর্ঘ ১৩ বছর পর বাংলাদেশে গান শোনাতে আসবেন সুমন। রাজধানীর শাহবাগের জাতীয় জাদুঘর মিলনায়তনে ১৫, ১৮ ও ২১ অক্টোবর পৃথক তিনটি অনুষ্ঠানে গান শোনাবেন তিনি। ১৫ ও ২১ অক্টোবরের অনুষ্ঠানে তিনি গাইবেন আধুনিক বাংলা গান। আর ১৮ অক্টোবরের অনুষ্ঠানটি রাখা হয়েছে বাংলা খেয়ালের জন্য। কয়েক বছর ধরে কবীর সুমন বাংলা খেয়াল নিয়ে কাজ করছেন। তার বিশেষ আগ্রহেই খেয়ালের অনুষ্ঠানটি রাখা হয়েছে।

ইশতিয়াক বলেন, ‘আমরা তিনজন মিলে এ আয়োজনের উদ্যোগ নিয়েছি। আমাদের তিনি নিজের সন্তানের মতো জানেন। আমরা যখন অ্যাপ্রোচ করি, উনি প্রথমে শারীরিক অবস্থার কারণে নিমরাজি ছিলেন। পরে আমাদের এক প্রকার জোরাজুরিতে অবশেষে রাজি হয়েছেন। এটা সম্ভব হয়েছে সম্পূর্ণ ব্যক্তিগত সম্পর্কের কারণে। বাংলাদেশের প্রতি ওনার আগে থেকেই একটা ভালোবাসা আছে, এ বিষয়টিও কাজ করেছে।’

ইশতিয়াক জানান, আমরা তো এ ধরনের অনুষ্ঠান প্রফেশনালি করি না। ওনার গান ভালোবাসি। সে ভালোবাসা থেকেই এ অনুষ্ঠানের আয়োজন করা। স্পন্সর পেয়ে গেলেই টিকেটের দাম কত হবে, টিকেট কোথায় পাওয়া যাবে এ বিষয় জানাতে পারবো। কেউ যদি কোনো কারণে অনুষ্ঠানে আসতে নাও পারেন তারাও টিকেট কেটে লাইভ টেলিকাস্ট দেখতে পারবেন। আমরা তিনটি ক্যামেরার দিয়ে লাইভ স্ট্রিমিংয়ের মাধ্যমে সবার কাছে অনুষ্ঠানগুলো পৌঁছে দেবো।

পিপহোল ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠানের অন্যতম অংশীদার ফুয়াদ বিন ওমর বলেন, ‘আমরা অনুমতির জন্য আবেদন করেছি এবং অপেক্ষা করছি। মন্ত্রণালয় অনুমতি দিয়ে দিলেই আমরা টিকেট ছাড়বো।’ সপ্তাহখানেকের মধ্যেই বিষয়টি চূড়ান্ত হবে বলে আশা করছেন তিনি।

কবীর সুমন ঢাকায় পা রাখবেন ১৩ অথবা ১৪ অক্টোবর। থাকবেন এক সপ্তাহ। নিজের ফেসবুক ওয়ালে গতকাল সোমবার ঢাকা সফরের বিষয়টি জানিয়েছেন সুমন। কবীর সুমন শেষবারেরর মত বাংলাদেশে গান গেয়েছিলেন ২০০৯ সালের ১৬ অক্টোবর। ঠিক ১৩ বছর পর তিনি আবার মঞ্চে উঠতে যাচ্ছেন বাংলাদেশের মাটিতে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //