মুম্বােইয়ে গানের অনুষ্ঠানে হামলার শিকার হলেন সোনু নিগম

গতকাল সোমবার (২০ ফেব্রুয়ারি) মুম্বাইয়ের চেম্বুর এলাকায় জনপ্রিয় সঙ্গীতশিল্পী সোনু নিগম ও তার টিম হামলার শিকার হয়েছে। এই ঘটনায় তাঁর বন্ধু রব্বানি খান আহত হয়েছেন। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে স্থানীয় একটি সূত্রের দাবি।

সোমবার সন্ধ্যায় চেম্বুরের এক অনুষ্ঠানে গান গাইছিলেন সোনু। ওই সময় স্থানীয় শিবসেনা বিধায়কের ছেলে সোনুর সঙ্গে ছবি তুলতে মঞ্চে ওঠেন। তখন তার সাথে সোনুর ম্যানেজার দুর্ব্যবহার করেন। এতে সায়রা রেগে যায়, সোনু যখন মঞ্চ থেকে নামছিলেন তখন স্টেজের পেছনে তাকে ধাক্কা দেয়। এই ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়েছে।

এ ঘটনায় প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ই-টাইমসের এক প্রতিবেদনে জানানো হয়, সোনুকে ধাক্কা দেয়ার সময় তার দেহরক্ষী বাঁধা দিলে তাকে ধাক্কা মেরে ফেলে দেন বিধায়কের ছেলে। এরপর তিনি সোনুকে ধরতে যান, তখন তাকে বাঁচাতে এগিয়ে আসেন তার বন্ধু রাব্বানি খান। এরপর রাব্বানিকেও ধাক্কা মারেন তিনি। এসময় সিঁড়ি নিচে মাটিতে পড়ে যান রাব্বানি। সৌভাগ্যবশত সোনু কোনো আঘাত পায়নি, কিন্তু যে দুই ব্যক্তি তাকে বাঁচানোর চেষ্টা করেছিলেন তারা আহত হয়েছে। তাদের হাসপাতালে নেয়া হয়েছিল।

ঘটনার পরে সোনু নিগম চেম্বুর থানায় পৌঁছে একটি অভিযোগ দায়ের করেন। পুলিশকে এই বিষয়ে মামলা চালানোর অনুরোধ জানান। নিজের বিবৃতিতে, গায়ক বিধায়কের ছেলের নাম উল্লেখ করেন এবং তাঁর টিমকে আক্রমণ করার অভিযোগ তোলেন।

গায়ক সোনু নিগমের অভিযোগের ভিত্তিতে আইপিসি-র ধারা ৩২৩ (স্বেচ্ছায় আঘাত করার জন্য শাস্তি), ৩৪১ (অন্যায়ভাবে সংযম), এবং ৩৩৭ (জীবন বা ব্যক্তিগত নিরাপত্তা বিপন্ন করে এমন কাজ করে আঘাত করা)-এর অধীনে মামলা নথিভুক্ত করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

সোনু জানিয়েছেন, চেম্বুর ফেস্টিভ্যালের তরফে লাইভ কনসার্ট পারফরম্যান্সের জন্য তাঁর কাছে অনুরোধ এসেছিল। সিদ্ধান্ত অনুযায়ী, তিনি লাইভ কনসার্টের জন্য ২০ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টার দিকে তাঁর দলের সঙ্গে চেম্বুর জিমখানায় পৌঁছেছিলেন। প্রায় ১০টা পর্যন্ত অনুষ্ঠান চলে এবং যথাসময়ে শেষ হয়।

‘শো শেষ হওয়ার পর, যখন আমার সহকর্মী হরিপ্রকাশ, রব্বানী খান, সায়রা মাকানি-সহ আমরা সবাই স্টেজ থেকে নামছি, এমন সময় হঠাৎ পেছন থেকে একটা ছেলে এসে আমাকে ধরে ফেলে। তারপর হরিপ্রকাশ সেই ছেলেটিকে সরিয়ে দেওয়ার চেষ্টা করলে, সেই ছেলেটি হরিপ্রকাশজিকে ধাক্কা দিয়ে ফেলে দেয়। রাগের মাথায়, ছেলেটি আমাকেও ধাক্কা দেয়। আমিও সিঁড়িতে পড়ে যাই’, জানান সোনু। 

সোনু এরপর আরও জানান, রব্বানী খানও আমাকে সাহায্য করতে এগিয়ে আসলে ওকেও ধাক্কা মেরে সিঁড়ি থেকে নীচে ফেলে দেওয়া হয়। পুলিশকে গায়ক জানিয়েছেনওই ব্যক্তি বিধায়ক প্রকাশ ফাতার্পেকারজির ছেলে। চেম্বুর জিমখানায় পারফরম্যান্সের পর প্রকাশ ফাতার্পেকরের ছেলে স্বপ্নিল প্রকাশ ফাতারপেকরই তাঁকে ধাক্কা দিয়ে নীচে ফেলে দেয়। আঘাত করে তাঁর সহকর্মী হরিপ্রকাশ ও রব্বানী খানকেও। 

শিবসেনা (ইউবিটি) নেতা প্রিয়াঙ্কা চতুর্বেদী এএনআইকে বলেছেন যে স্থানীয় বিধায়কের ছেলে একটি সেলফির জন্য লাইভ কনসার্টের পরে সোনু নিগমের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছিল। কিন্তু গায়কের দেহরক্ষী তার পরিচয় না জেনে বাধা দেয়। পরে দেহরক্ষী এবং বিধায়কের ছেলের মধ্যে সামান্য ধস্তাধস্তিও হয় যার ফলে মঞ্চ থেকে দু'-একজন পড়ে যান।

‘এরপর বিধায়কের মেয়ে যিনি একজন প্রাক্তন বিএমসি কর্পোরেটর, তিনি হস্তক্ষেপ করেন এবং সকলকে থামানো হয়। আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল ততক্ষণাৎ। তাই এটি কোনও আক্রমণ নয়’, চতুর্বেদী ফোনে জানায় এএনআই-কে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //